ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক হলেন হাবীবুর রহমান

মানবকণ্ঠ
হাবীবুর রহমান - ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ৩০ নভেম্বর ২০১৯, ১৮:৫০,  আপডেট: ৩০ নভেম্বর ২০১৯, ২১:৫৫

পেশাদার রিপোর্টারদের সর্ববৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)'র সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার, তরুণ সংগঠক ও সংগঠনের সাবেক কার্যনির্বাহী সদস্য হাবীবুর রহমান।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ হয়। সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করা হাবীবুর রহমান পেশাগত জীবনে আপাদমস্তক একজন রিপোর্টার। প্রধানমন্ত্রী ও রাজনীতি বিষয়ক রিপোর্টিংয়ের সঙ্গে তিনি প্রায় একযুগ ধরে জড়িত। রাজনীতির অন্দরমহলের খবর ও বিশ্লেষণধর্মী প্রতিবেদনের জন্য ইতিমধ্যে দেশজুড়ে সুনাম কুড়িয়েছেন। তরুণ সংগঠক হিসেবেও তার বাড়তি পরিচয় রয়েছে সাংবাদিকদের মাঝে। ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে প্রত্যক্ষ জড়িত ছিলেন। পাশাপাশি সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গেও তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন।

কুমিল্লার সন্তান হাবীবুর রহমান সাপ্তাহিক ২০০০, বার্তা২৪ডটকম, দৈনিক মানবকণ্ঠ, আজকালের খবর ও সময়ের আলোসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।

এছাড়া কার্যনির্বাহী কমিটি নির্বাচন ২০২০-এ ইংরেজি দৈনিক ডেইলি ইন্ডিপেনডেন্ট-এর বিশেষ সংবাদদাতা রফিকুল ইসলাম আজাদ সভাপতি ও এশিয়ান মেইলের বিশেষ সংবাদদাতা রিয়াজ চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ১ হাজার ৬৩৫ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৩২৯ জন ভোটার।

নির্বাচনে অন্য বিজয়ীরা হলেন— সহসভাপতি পদে নজরুল কবীর, যুগ্মসম্পাদক পদে হেলিমুল আলম বিপ্লব, অর্থ সম্পাদক পদে জিয়াউল হক সবুজ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), দপ্তর সম্পাদক পদে জাফর ইকবাল, নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে সাখাওয়াত হোসেন সুমন, ক্রীড়া সম্পাদক পদে মজিবর রহমান, সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক পদে এমএইচ আকতার (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন— মাইনুল আহসান, এসএম মিজান, আহমেদ মুশফিকা নাজনীন, কামরুজ্জামান বাবলু, ইমরান হাসান মজুমদার, মুরাদ হোসেন ও সায়ীদ আবদুল মালিক।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দাািয়ত্ব পালন করেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ। এ ছাড়া অন্য নির্বাচন কমিশনাররা হলেন— এম. শাহজাহান মিঞা, মনজুরুল আহসান বুলবুল, এম এ আজিজ ও আবু তাহের।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...