দেশ টিভির ডিএমডি আরিফ হাসানের ব্যাংক হিসেব জব্দ, দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

দেশ টেলিভিশনের উপ ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান।
দেশ টেলিভিশনের উপ ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসান।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ নভেম্বর ২০১৯, ২২:২৮

দেশ টেলিভিশনের উপ ব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসানের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই সঙ্গে তার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দুদক সূত্রে জানা যায়, সিন্ডিকেটের মাধ্যমে অবৈধ টাকা আদায় করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার সব ব্যাংকের হিসাব জব্দ করা হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধানী কর্মকর্তা মো. শফি উল্লাহ’র সই করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। দুদকের ওই আদেশে বলা হয়, বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আরিফ হাসান দেশত্যাগ করে অন্য দেশে যাওয়ার চেষ্টা চালাচ্ছিলেন। তার অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে দুদক অনুসন্ধান চালাচ্ছে। সুষ্ঠুভাবে অনুসন্ধান পরিচালনার জন্য তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

দুদক এ তথ্য জানিয়ে এ বিষয়ে একটি চিঠিও পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপারের (বহির্গমন) কাছে পাঠিয়েছে।

জানা গেছে, সাউথইস্ট ব্যাংকের মৌচাক শাখায় প্রাথমিকভাবে ১ কোটি ৩৩ লাখ টাকার তথ্য পেয়েছে দুদক। তার আয়কর নথিতে দেড়শ কোটি টাকার সম্পদের হিসাবও পেয়েছে দুর্নীতি দমন কমিশন। ধারণা করা হচ্ছে আরো বড় অঙ্কের অর্থ সিন্ডিকেটের মাধ্যমে আয় করেছেন তিনি। সেই সঙ্গে বিদেশে অর্থ পাচারে তার সংশ্লিষ্টতা খুঁজে দেখা হচ্ছে বলেও জানায় সূত্রটি।

মানবকণ্ঠ/আরএ




Loading...
ads
ads





Loading...