দৈনিক মানবকণ্ঠের ফেসবুক পেজ হ্যাকড, থানায় জিডি

দৈনিক মানবকণ্ঠের ফেসবুক পেজ হ্যাকড, থানায় জিডি
দৈনিক মানবকণ্ঠের ফেসবুক পেজ হ্যাকড, থানায় জিডি - ডানে হ্যাক হওয়া পেজ, বামে নতুন পেজ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ অক্টোবর ২০১৯, ১৮:৫৩,  আপডেট: ১৯ অক্টোবর ২০১৯, ১৯:০০

দেশের জনপ্রিয় গণমাধ্যম দৈনিক মানবকণ্ঠের একমাত্র অফিসিয়াল ফেসবুক পেজটি হ্যাক হয়েছে। গত ১৭ অক্টোবর হ্যাকারের নিয়ন্ত্রণে চলে যায় পেজটি।

শনিবার (১৯ অক্টোবর) আইডি পুনরুদ্ধার ও বিভ্রান্তিকর তথ্য প্রচার থেকে সাবধান থাকার অনুরোধ জানিয়ে দৈনিক মানবকণ্ঠের পক্ষে খিলক্ষেত থানায় একটি সাধারণ ডায়রি দায়ের করেছেন পত্রিকাটির অনলাইন ইনচার্জ এস এম আমানুর রহমান রাফাত।

লিখিত অভিযোগে তিনি বলেন, গত ১৭ অক্টোবর আমাদের ফেসবুক পেজ যার ঠিকানা (www.facebook.com/DailyManobkantha) হ্যাকড হয়ে যায়। এবং এর লিংক পরিবর্তন করে দেয়া হয়। পরিবর্তিত পেজের ঠিকানা (www.facebook.com/theaction9show)। এসময় আমাকে (অনলাইন ইনচার্জ) পেজ থেকে রিমুভ করে ব্লক দেয়া হয়। আর পেজের অন্য কর্মীদেরকে এনালিস্ট করে দেয়া হয়।

'পেজটির বর্তমান নিয়ন্ত্রণে রয়েছে যুক্তরাজ্য থেকে পরিচালিত 'AD Break' নামক একটি ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের কাছে। যাদের বিজনেস একাউন্ট নাম্বার (২২০২১১৯৫৪৭৬৮০৫৮)।'

লিখিত অভিযোগে আরো বলা হয়, দেশের অন্যতম জনপ্রিয় জাতীয় পত্রিকা দৈনিক মানবকণ্ঠের ফেসবুক পেজটি অত্যান্ত জনপ্রিয়। দেশ বিদেশের পাঠকদের কাছে পেজটি দীর্ঘদিন ধরেই জনপ্রিয় ও বিশ্বাসযোগ্য বিশ্বস্ত হিসেবে জায়গা করে নিয়েছে। ফলে এই বিশ্বস্ততা ও জনপ্রিয়তাকে ব্যবহার করে অপকর্মকারীরা বিভিন্ন ভুল ও বিভ্রান্তিকর তথ্য দ্রুত ছড়িয়ে দিতে পারে। ফলে পেজটি ফেরত পাওয়া যেমন জরুরি তেমনি ফেরত না পাওয়া পর্যন্ত পেজ থেকে ছড়িয়ে পড়া তথ্যে বিভ্রান্ত না হওয়ারও অনুরোধ জানিয়েছে গণমাধ্যমটি।

এছাড়া পত্রিকাটির পুরনো পেজটি বাতিল করে অনলাইনের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে সহজে পৌঁছে দিতে নতুন একটি ফেসবুক খোলা হয়েছে বলে জানানো হয়েছে।

দৈনিক মানবকণ্ঠ অনলাইনের ফেসবুক পেজের নতুন লিংক (www.facebook.com/Daily-Manobkantha-দৈনিক-মানবকণ্ঠ-687785951640520/)

দৈনিক মানবকণ্ঠের পক্ষ থেকে নতুন পেজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ জানানো হয়েছে।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...