ঘিওরে পানিতে ডুবে সাংবাদিক ওবায়দুর রহমানের মৃত্যু

মানবকণ্ঠ
ওবায়দুর রহমান - ছবি: সংগৃহীত।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৩ অক্টোবর ২০১৯, ১৮:০০,  আপডেট: ০৩ অক্টোবর ২০১৯, ১৮:০৪

মানিকগঞ্জের ঘিওরে পানিতে ডুবে সাংবাদিক ওবায়দুর রহমানের মৃত্যু হয়েছে। (ইন্না লিল্লাহি... রাজিউন)। তিনি দেশ টিভি’র মানিকগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তাঁর পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার নৌকাযোগে যাওয়ার সময় গভীর পানিতে ডুবে তাঁর মৃত্যু হয় ।

ওবায়দুর রহমান ১৯৬৮ সালের ৮ মে উপজেরার ঘিওর সদর ইউনিয়নের কাহেতারা গ্রামে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম সামেজ উদ্দিন এবং মাতা লালবরু বেগম। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র ছেলে ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে ও নৌকা চালক ভাতিজা মাসুদের সাথে কথা বলে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে মৃগীরোগে আক্রান্ত্র ছিলেন। ঘটনার সময় পড়ন্ত বিকেলে তিনি গ্রামের মাঠের দিকে যাওয়ার জন্য ভাতিজা মাসুদকে নৌকা দিয়ে পার করে দিতে বলেন। কিছু দূর যাওয়ার পর মৃগী রোগে আক্রান্ত হয়ে তিনি শরীরের নিয়ন্ত্রণ হারিয়ে গভীর পানিতে পড়ে ডুবে যান। এ সময় সপ্তম শ্রেণীতে পড়ুয়া ভাতিজা মাসুদের ডাকচিৎকারে আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন পানিতে ঝাঁপিয়ে পড়েন। অনেক খোঁজাখুজি করে প্রায় এক ঘন্টা পর তার মৃত দেহ উদ্ধার করা হয়।

সাংবাদিক ওবায়দুর রহমান একজন লেখক ও সংস্কৃতিমনা ব্যক্তিত্ব ছিলেন। পাশাপাশি তিনি প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। তিনি ঘিওর উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ছিলেন।

তাঁর মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রিয় কমিটির সদস্য এ্যাডভোকেট আজহারুল ইসলাম আরজু, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম পিপি, মানিকগঞ্জ কমিউনিস্ট পার্টির জেলা কমিটির সাধারন সম্পাদক কমরেড মজিবর রহমান মাস্টার, ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান হাবিব, জেলা জাসদের সাধারন সম্পাদক আফজাল হোসেন খান জকি, জেলা কৃষক সমিতির সভাপতি অধ্যাপক আবুল ইসলাম শিকদার, সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম, মানিকগঞ্জ প্রেসক্লাব সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব কুমার চক্রবর্তী, ঘিওর প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল হক, যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, ঘিওর সদর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম (টুটুল) প্রমুখ গভীর শোক প্রকাশ করেন ।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...