১৬ ডিসেম্বরে ১৬ টাকায় ডাক্তার সেবাঘরের


  • অনলাইন ডেস্ক
  • ১৪ ডিসেম্বর ২০২১, ২১:২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভিডিও কলের মাধ্যমে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান 'সেবাঘর' ১৬ টাকায় বিশেষজ্ঞ ডাক্তার সুবিধা দিচ্ছে। ১৬ ডিসেম্বর থেকে পরবর্তী ১৬ দিন অ্যাপের মাধ্যমে যে কেউ এই সেবা নিতে পারবেন। দেশবরেণ্য ও অভিজ্ঞ চিকিৎসকরা ২৪ ঘণ্টা ভিডিও কলের মাধ্যমে এ সেবা দিবেন।

মেডিসিন, শিশুরোগ, চর্ম ও যৌন, প্রসূতি ও গাইনি এবং কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য সেবা পাওয়া যাবে।

এ সেবা পেতে হলে প্লে স্টোর থেকে (https://sotly.me/sebaghar) সেবাঘর অ্যাপ ইন্সটল করে সহজেই যে কেউ এসব সেবা নিতে পারবেন। রোগী ও ডাক্তার উভয়ে তাদের পছন্দসই সময়ে অ্যাপয়েন্ট নিতে পারবেন।

এ ব্যাপারে সেবাঘরের সিইও তানজীল আহমেদ বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছি আমরা। আমরা চাইছি ইন্টারনেট ব্যবহার করে সহজেই ঘরে ঘরে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে। যেন প্রত্যন্ত গ্রামের মানুষ কিংবা কর্মব্যস্ত মানুষও সহজেই বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে পারেন। হয়রানি মুক্ত ভাবে সময় বাঁচিয়ে। সেবাঘর সেই লক্ষেই তার কার্যক্রম পরিচালনা করছে। ১৬ একটা প্রতীকী সংখ্যা মাত্র, টাকার অংকেও নগণ্য, আমরা চাই সকল শ্রেণি পেশার মানুষ উন্নত চিকিৎসার আওতায় আসুক। আবার চিকিৎসকরাও যেন ডিজিটাল সেবায় আগ্রহ হারিয়ে না ফেলে সে দিকটাও লক্ষ রাখছি।

তিনি আরও বলেন, প্রযুক্তির ব্যবহার করে স্বাস্থ্য সেবা প্রাপ্তি আরও সহজ থেকে সহজতর করার লক্ষে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সেবাঘরের প্রায় দেড় সহস্রাধিক রেজিস্টার্ড ডাক্তার, বেশ কয়েকটি দেশি বিদেশী ডায়াগনস্টিক সেন্টার ও প্রশিক্ষিত নার্সরা। প্রয়োজনে হোম সার্ভিসেরও ব্যবস্থা রয়েছে সেবাঘর অ্যাপে।


poisha bazar


ads