শোয়ার আগে নাভিতে দু’ফোঁটা তেল দিলেই যাদু...


  • অনলাইন ডেস্ক
  • ২২ আগস্ট ২০২১, ১৬:০৯,  আপডেট: ২২ আগস্ট ২০২১, ১৬:৫৮

মানব দেহের প্রত্যেকটি অঙ্গই একে অপরের সঙ্গে সম্পর্কযুক্ত। শরীরের কেন্দ্রবিন্দু বলতে সাধারণত নাভিকেই বোঝানো হয়। এমনকি আয়ুর্বেদিক ডাক্তাররা নাভি পরীক্ষা করেই শরীরের অবস্থা বুঝে যান। এজন্য এই নাভির যত্ন করাও একান্ত আবশ্যিক।

নাভির সামান্য যত্ন যে কতটা উপকার, তা হয়তো অনেকেই জানেন না। মাত্র দু’ফোঁটা প্রয়োগ করলেই শারীরিক নানা পরিবর্তনসহ হবে অভাবনীয় উপকার। সম্পূর্ণ ঘরোয়া পদ্ধতিতে, কোনো রকম কৃত্রিম উপায়ে নয়। আর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই ।

প্রথমেই দেশি ঘি বাজার থেকে নিয়ে নিন। চেষ্টা করবেন ঘরে বানাতে, না পারলে অন্তত একদম খাঁটি ঘি সংগ্রহ করবেন। তারপর প্রতিদিন রাতে শোয়ার সময় দু ফোঁটা নাভিতে ঢেলে হালকা করে ম্যাসাজ করে নিন। যদি দেশী ঘি না পেয়ে থাকেন, তাহলে একদম খাঁটি সরিষার তেলও এই বিষয়ে ভীষণ উপকারী। তেল নিলেও একইভাবে ম্যাসাজ করতে হবে।

এইভাবে নিয়মিত তেল বা ঘি’এর ম্যাসাজে স্কিন সমস্যা; যেমন- ব্রন, এলার্জি, ফুসকুড়ি বা বা অন্য কোন চুলকানি কিংবা জ্বালা যন্ত্রণা দূর হবে। ত্বক হবে উজ্জ্বল। এমনকি চুলের ক্ষেত্রে এই উপায়টি খুবই উপকারী।

নারীদের চুলের রুক্ষতা দূর করতে এবং চুল ঝরে পড়া রোধসহ চুলের স্বাস্থ্য রক্ষা করতে এর জুড়ি মেলা ভার। এমনকি ঠোঁটকাটা আর্থারাইটিসের মতো বড় যন্ত্রণা থেকেও এই দুই ফোঁটা পত্তের নিয়মিত প্রয়োগ আমাদের মুক্তি দিতে পারে। তাই নিয়মিত রাত্রে শোয়ার আগে পদ্ধতি প্রয়োগ করুন।

মানবকণ্ঠ/এমএইচ



poisha bazar

ads
ads