সিঙ্গেলরা বালিশচাপা দিয়ে না ঘুমিয়ে হারিয়ে যান অনলাইন ডেটিংয়ে


  • অনলাইন ডেস্ক
  • ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০৬

বছর ঘুরে আবারও আসলো ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। আজকের এই দিনটি যুগলদের জন্য অনেক বেশি রঙিন। অনেকেই দিনটিতে তার প্রেমিক/প্রেমিকাকে নিয়ে কিছু সুন্দর মুহূর্ত কাটাচ্ছেন। আর সিঙ্গেলরা বেশিরভাগই বাসায় ঘুমাচ্ছেন। তাই বাড়িতে না ঘুমিয়ে আপনাদের জন্য রয়েছে জেগে থাকার মতো কিছু অনলাইন ডেটিং অ্যাপ।

সঙ্গী না থাকার আক্ষেপে অনেকেই ঢুঁ মারছেন ডেটিং অ্যাপ বা সাইটে। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, বিশ্বজুড়ে এবার ১৪ ফেব্রুয়ারি উপলক্ষে ডেটিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়তে দেখা গেছে।

প্রযুক্তি অসংখ্য ডেটিং অ্যাপ রয়েছে। একেকটি একেক কাজে লাগে। দীর্ঘ মেয়াদী সম্পর্ক, বিয়ে কিংবা ক্ষণস্থায়ী সম্পর্ক তৈরির জন্য রয়েছে আলাদা আলাদা অ্যাপ। তবে সাবধান; বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, অনলাইনে ওয়েবক্যামে দেখানো সুন্দরী তরুণীর ফাঁদে পড়ে ধোঁকা খান অনেকেই।

হয়তো ভাবছেন, অ্যাপগুলোতে অ্যাকাউন্ট থাকলেই সঙ্গীর অভাব হবে না। তবে এ ধারনা ভুল। এক্ষেত্রে প্রোফাইল আকর্ষণীয় হতে হবে। কারণ এসব অ্যাপে চেহারা ও ব্যক্তিত্বকেই প্রাধান্য দেয়া হয়। তাই প্রথম ধাপেই যে ‘কুপোকাৎ’ হয়, সে ব্যবস্থা করতে হবে।

বিজ্ঞাপন যত ছোট হবে তত ভালো। গৎবাধা বিষয়ের বদলে স্বকীয়তা থাকলে সোনায় সোহাগা। যেমন আমার ঘুরতে ভালো লাগে। ভিন্নতা আনতে সুন্দর সুন্দর জায়াগার ছবি দেয়া যেতে পারে বলে মত দিয়েছেন ডেটিং ও রিলেশনশিপ এক্সপার্ট এলা স্ট্রিন।

তবে মনে রাখতে হবে, অপরিচিত কারও সঙ্গে ওয়েবসাইট ও অনলাইন ডেটিং সাইটগুলোতে চ্যাটিং বিপদের কারণ হতে পারে। প্রযুক্তি বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, ওয়েবক্যামে অনলাইন ডেটিংয়ে এখন প্রতারণার ফাঁদ পাতা থাকতে পারে।

মানবকণ্ঠ/এসকে


poisha bazar

ads
ads