ভিনদেশি ডেজার্ট

মানবকণ্ঠ

poisha bazar

  • ১৩ জুলাই ২০২০, ১১:৪৯

ঘরে বসেই তৈরি করতে পারেন মজাদার কোনো রেসিপি। এ সপ্তাহে রেসিপি দিয়েছেন- আলভী রহমান শোভন

ডুলসে দে লেসে (ব্রাজিলিয়ান)

উপকরণ: মাঝারি আকারের কলা ৪টা, বাটার স্কচ সস ১/২ কাপ, ডিম ২টি, ময়দা ১ কাপ, বেডক্রাম্ব ১ কাপ, আইসিং সুগার ১/৪ কাপ, দারুচিনি গুঁড়া ২ টেবিল চামচ, তেল ভাজার জন্য।

প্রণালি: কলার খোসা ছিলে তিন টুকরো করে নিন। প্রতিটি টুকরোর মাঝ থেকে ছুরি দিয়ে পুরের জন্য কেটে নিন। এবার এতে বাটার স্কচ সস ভরে ফ্রিজে রাখুন ৩০ মিনিটের জন্য। ফ্রিজ থেকে বের করে প্রথমে ময়দায় গড়িয়ে, এরপর ফেটানো ডিমে চুবিয়ে ব্রেডক্রাম্বে গড়িয়ে নিন। প্যানে তেল গরম করে বাদামি করে ভেজে নিন। এবার আইসিং সুগার এবং দারুচিনি গুঁড়া এক সাথে মিশিয়ে ভাজা কলা এতে গড়িয়ে নিয়ে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন।

পাইনঅ্যাপেল গ্র্যানিতা (ইতালিয়ান)

উপকরণ: আনারস কিউব করে কাটা ২ কাপ, চিনি ১/২ কাপ, লেবুর রস ২ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ২ ফোঁটা, পানি ৫০০ মিলি, লেমন জেস্ট ১/২ চা চামচ।

প্রণালি: প্যানে পানি গরম করে কিউব করা আনারস দিয়ে দিন। সিদ্ধ হয়ে এলে পানিসহ আনারস ব্লেন্ড করে নিন। রস ছেঁকে চুলায় জ্বাল দিন। চিনি, লেবুর রস এবং ভ্যানিলা এসেন্স যুক্ত করুন। ৫ মিনিট পর চুলা বন্ধ করে ঠাণ্ডা হতে দিন। এবার একটি ঢাকনাযুক্ত বাটিতে ঢেলে ডিপ ফ্রিজে রাখুন ৫ ঘণ্টা। ফ্রিজ থেকে বের করে একটা কাটা চামচের সাহায্যে আঁচড় কেটে বাটিতে পরিবেশন করুন ওপরে লেমন জেস্ট ছড়িয়ে।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...