• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯
  • ই-পেপার

যে ৭ কারণে 'খারাপ মেয়েদের' চক্করে পড়ে ছেলেরা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ আগস্ট ২০১৯, ২১:৩২,  আপডেট: ০৭ আগস্ট ২০১৯, ২১:৩৪

ভালো একজন সঙ্গী যেমন জীবনকে রাঙিয়ে তুলতে পারে, তেমনই একজন বাজে সঙ্গীই জীবনকে দুর্বিষহ করতে যথেষ্ট। তাই ভালো মনের একজন সঙ্গী খুঁজে পেতে মরিয়া থাকে সকলেই। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, অধিকাংশ ছেলেরাই পছন্দ করে ফেলে 'খারাপ' মেয়েদের। বলা ভালো, খারাপ মেয়েদের 'চক্করে পড়ে' হাবুডুবু খায় অনেক ছেলেই। আর এই চক্করে জীবন হয়ে ওঠে দুর্বিষহ। সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে খারাপ মেয়েদের চক্করে পড়ার ছেলেরা যে ৭টি কারণ।

কানাডিয়ান ইয়োথ ইউনিভার্সিটির গবেষণাপত্র অনুযায়ী ৭০% ছেলেই নিজের সঙ্গে মানানসই নয় এমন নারীর পাল্লায় পড়ে থাকে। এখনকার ছেলেরা এমন মেয়েদের প্রতিই বেশি দুর্বলতা অনুভব করে, যার দরুন পদে পদে তাদের ভিবিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।

গবেষণায় উল্লেখিত কারণ ৭টি হলো:

১) তাঁরা জানেন নিজেকে ব্যবহার করতে

এমন মেয়েরা খুব ভালোই জানেন নিজের সম্পদ সম্পর্কে। নিজের ব্যক্তিত্ব ও সৌন্দর্যকে ব্যবহার করে নিজেকে চরম আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে জানেন তাঁরা। আর এটাও জানেন যে কীভাবে পুরুষের মন জয় করতে হয়। ছলকলার অভাব নেই তাঁদের।

২) তাঁদের সাথে লুকোচুরি লাগে না

এমন মেয়েদের সাথে কোন রাখঢাক রাখার প্রয়োজন পড়ে না, নিজেকে মেলে ধরা যায় সহজে। নিজের একটা ভুল বা অন্যায়ের কথাও অকপটে বলে দেয়া যায়। অহেতুক কোন বিষয় নিয়ে ন্যাকামিও করেন না এমন মেয়েরা।

৩) যৌনতার ব্যাপারে তাঁরা উদার

বিয়ের আগে যৌন সম্পর্কে যাবো না বা যৌন সম্পর্ক হলেই বিয়ে করতে হবে- এমন কোন অবসেশনে এমন মেয়েরা ভোগেন না। যৌনতা বিষয়ে তাঁরা উদার বলেই পুরুষের আগ্রহের বস্তু।

৪) তাঁরা দুষ্প্রাপ্য

এমন মেয়েদের পাওয়া রীতিমত কঠিন। বলাই বাহুল্য যে তাঁরা সবাইকে পাত্তা দেন না কিংবা তাঁদের পেছনে আগ্রহী পুরুষের কোন অভাব নেই। আর অভাব নেই বলেই তাঁরা ধরা ছোঁয়ার বাইরে। আর কে না জানে যে দুষ্প্রাপ্য যে কোন কিছুর প্রতিই মানুষের আগ্রহ অপরিসীম।

৫) তাঁদের সাথে জীবন অ্যাডভেঞ্চার ভরা

বলাই বাহুল্য যে এমন ইন্টারেস্টিং সঙ্গিনীর সাথে জীবনটা হয়ে ওঠে প্রতি মুহূর্তে একটা অ্যাডভেঞ্চার। নিজের চিরচেনা মেয়েদের বাইরে ভিন্নরকম কাউকে দেখে বেশিরভাগ পুরুষই নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেন না। হুট করেই প্রেমে পড়ে যান।

৬) তাঁরা নিয়ন্ত্রণ করতে জানেন

এমন মেয়েরা খুব সহজেই যে কোন পুরুষকে বশ করতে জানেন। আর পুরুষও নিজেকে ভাসিয়ে দেন সেই ছলকলায়। যদিও জানেন যে সম্পর্কটি সাময়িক, তবুও।

৭) সম্পর্কের দায় নিতে হয় না

এই ধরণের মেয়েদের সাথে সম্পর্কের সবচাইতে আকর্ষণীয় দিকটি হচ্ছে সম্পর্কের কোন দায় নেই। বিয়ে করতেই হবে, সংসার করতেই হবে ইত্যাদি দায়িত্ব নেই বলে পুরুষেরা হয়ে ওঠেন খুবই আগ্রহী।

মানবকণ্ঠ/এফএস/এইচকে/এআইএস




Loading...
ads





Loading...