যেই এসিতে বিদ্যুত বিলের কোন চিন্তা নেই!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩০ জুন ২০১৯, ১৪:১৬

তীব্র তাপদাহে নাগরিক জীবনে এক অস্বস্তিকর অবস্থা চলছে। এতে করে দীর্ঘসময় ফ্যানের তলায় বসে কাটাতে হচ্ছে সবাইকে। তাতেও অধিক বিদ্যুৎ বিলের চাপ। এদিকে বাড়তি দাম ও আকাশ ছোঁয়া বিদ্যুৎ বিলের ভয়ে অনেকেই সাহস করেন না এসি কেনার। তবে এই গরমে তবুও এসির কথা ভাবেন না এমন লোক মেলা ভার।

আর তাদের জন্যেই এবার বাজারে আসছে সাশ্রয়ী এসি। যা আপনি যত ইচ্ছে চালান বিদ্যুতের বিলের কথা না ভেবে।

শুনে একটু অবাক লাগলেও কথাটা সত্যি। এসি চালালেও এবার আর বিদ্যুতের বিল আসবে না। কেননা বাজারে এসে গেছে সৌরশক্তি চালিত এসি। আর এমন এসি বাজারে এনেছে ভিডিওকন আর এলজি। এটি ব্যবহারে সবচেয়ে বড় লাভ এটাই যে একবার লাগান আর বিদ্যুতের বিলের থেকে মুক্তি পান চিরকালের জন্য।

এছাড়া এ এসির মেন্টেনেন্স খরচও অনেক কম। যে কোম্পানি এটি তৈরি করেছে তাদের দাবি যে, যেন কোনো ঋতুতে কাজ করবে এটি। এর বেশি মেন্টেনেন্স করতে হয় না, ফলে আপনার খরচও কমে যায়।

এছাড়া এই এসির সঙ্গে সাথে আপনি পেয়ে যাবেন সোলার প্যানেল আর ডিসি থেকে এসি কনেক্টার। সোলার প্যানেল লাগানোও অনেক সহজ। বাড়ির ছাদে বা যেখানে ভালো রোদ আসে এমন একটি যায়গায় এই সোলার প্যানেল লাগালেই হবে।

এছাড়া এই এসি কে আপনি রাতেও ব্যবহার করতে পারবেন। ব্যাটারির সাহায্যে সারারাত চলবে এটি। এই ব্যাটারিটি দিনের বেলায় সোলার প্যানেলের থেকে চার্জ হয়ে যাবে আর তার সাহায্যে রাতে চলবে।

১টন এসির জন্য ৪টি সোলার প্যানেল। কোম্পানি এসির সঙ্গে সোলার প্যানেল, ডিসি টু এসি কনেক্টর আর ইন্সটলেশন সব দিচ্ছে। তবে নরমাল এসি থেকে এর দাম কিছুটা বেশি পড়বে। কিন্তু আপনি এটাও ভাবেন যে এই খরচাটি শুধু একবার করতে হবে। এই মুহূর্তে সৌরশক্তি চালিত এই এসির দাম পরবে প্রাই ১ লাখ টাকার মতো।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads




Loading...