বিপ্লব হত্যা মামলা পিবিআইয়ে হস্তান্তর


  • অনলাইন ডেস্ক
  • ২৩ নভেম্বর ২০২২, ২২:০০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কৃষি উদ্যোক্তা দুরন্ত বিপ্লব হত্যা মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তরের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই ঢাকা জেলার এসআই সালেহ ইমরান।‌‌‌‌

পিবিআই কর্মকর্তা জানান, দুরন্ত বিপ্লবের মৃত্যুর মামলাটি দক্ষিণ কেরানীগঞ্জ থানা থেকে পিআইবিতে হস্তান্তর করা হয়েছে। গত ২১ নভেম্বর পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি মহিউল ইসলাম স্বাক্ষরিত এক নির্দেশে বিষয়টি জানানো হয়।

গত ৭ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের সাবেক জিএস দুরন্ত বিপ্লব ঢাকার কেরানীগঞ্জ থানার কোনাখোলা এলাকা থেকে জিনজিরা-সোয়ারিঘাট হয়ে ঢাকায় আসার পথে নিখোঁজ হন। পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে মরদেহটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে নিশ্চিত করেন তার স্বজনরা। এই ঘটনায় প্রথমে একটি সাধারণ ডায়েরি হয় এবং পরে মামলা করেন তার বোন।

ইতোমধ্যে পিবিআই জানিয়েছে, যে নৌকায় করে দুরন্ত বিপ্লব বুড়িগঙ্গা নদী পার হচ্ছিলেন, সেখানে পাঁচজন যাত্রী ছিলেন। একটি লঞ্চ ওই নৌকাকে ধাক্কা দিলে সবাই পানিতে পড়ে যান। চার যাত্রীকে উদ্ধার করা গেলেও পানিতে ডুবে মারা যান তিনি।

মর্নিং সান-৫ নামে যে লঞ্চের ধাক্কায় দুরন্ত বিপ্লবের মৃত্যু হয় সেই লঞ্চের ছয় কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন প্রথম মাস্টার হাফেজ মো. সাইদুর রহমান (৩৮), দ্বিতীয় মাস্টার আলামিন (৩৫), ইঞ্জিন ড্রাইভার মাসুদ রানা (৩৮), দ্বিতীয় ইঞ্জিন ড্রাইভার ইমন হোসেন (২৩), সুকানি সালমান (২১) ও সুপারভাইজার ইব্রাহীম খলিল (২৯)।

মানবকণ্ঠ/এসআরএস


poisha bazar