সেই নবজাতকের বিষয়টি হাইকোর্টের নজরে


  • অনলাইন ডেস্ক
  • ১৭ জুলাই ২০২২, ১৪:১৬

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় মা, বাবা ও বোনকে হারানো নবজাতকের বিষয়টি হাইকোর্টের নজরে এনেছেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসাইন। জন্ম মুহূর্তে সবাইকে হারানো শিশুটির দেখভাল ও ভবিষ্যতের জন্য ক্ষতিপূরণ দিতে আদালতের কাছে স্বপ্রণোদিত আদেশ চেয়ে বিষয়টি আদালতের নজরে আনেন এই আইনজীবী।

রবিবার (১৭ জুলাই) বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের নজরে আনা হয় বিষয়টি।

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপন করে আইনজীবী বিষয়টি উচ্চ আদালতের নজরে আনেন। আদালত তাকে বিষয়টি আবেদন আকারে নিয়ে আসতে বলেন।

প্রসঙ্গত, গতকাল শনিবার (১৬ জুলাই) ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মারা যান এক অন্তঃসত্ত্বা নারী, তার স্বামী ও মেয়ে। তবে মারা যাওয়ার আগে অন্তঃসত্ত্বা নারীর পেট থেকে সড়কেই ভূমিষ্ঠ হয় নবজাতক। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের কোর্ট বিল্ডিং এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর নবজাতককে ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনায় নিহতরা হলেন— ত্রিশাল উপজেলার রায়মণি এলাকার রত্না বেগম (৩২), তার স্বামী জাহাঙ্গীর আলম (৪০) এবং তাদের ছয় বছরের শিশু সন্তান সানজিদা।

মানবকণ্ঠ/এআই


poisha bazar