হাসিনা-মোদীকে নিয়ে কটূক্তি

আগাম জামিন পেলেন বিএনপির আলাল


  • অনলাইন ডেস্ক
  • ২২ জুন ২০২২, ১৩:০৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্টে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

আজ বুধবার (২২ জুন) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নূর উদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আলালের আইনজীবী মো. তাজুল ইসলাম।

আদালতে আজ আলালের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট মো. তাজুল ইসলাম।

মো. তাজুল ইসলাম বলেন, গত বছরের ১৩ ডিসেম্বর খুলনা সদর থানায় মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম। মামলার এজাহারে মোয়াজ্জেম হোসেন আলাল ছাড়াও সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের এডমিনদের আসামি করা হয়।

জানা যায়, গত বছরের ১ অক্টোবর রাজধানীতে বিএনপির একটি আলোচনা সভায় প্রধানমন্ত্রীর সম্পর্কে কটূক্তি ও কুরুচিপূর্ণ মানহানিকর বক্তব্য প্রদান, মিথ্যা তথ্য ও উপাত্ত প্রকাশ করেন মোয়াজ্জেম হোসেন আলাল। ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও তিনি বিতর্কিত বক্তব্য দেন। পরে এগুলো ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হয়।

মানবকণ্ঠ/এআই


poisha bazar