কবে আত্মসমর্পণ করবেন হাজী সেলিম?


  • অনলাইন ডেস্ক
  • ১৬ মে ২০২২, ১৫:১৫

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ১০ বছরের কারাদণ্ড পাওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম আগামী সপ্তাহে আত্মসমর্পণ করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

সোমবার (১৬ মে) হাজী সেলিমের প্রধান এই আইনজীবী গণমাধ্যমকে এ তথ্য জানান।

সাঈদ জানান, বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনি প্রচারণায় আমি সিলেটে আছি। শুক্রবার (২০ মে) ঢাকায় ফিরব। তার আগে হাজী সেলিমের আত্মসমর্পণ করা হচ্ছে না। তবে আগামী রোববার (২২ মে) বা সোমবার (২৩ মে) তিনি আত্মসমর্পণ করবেন।

তিনি বলেন, হাজী সেলিম ইচ্ছা করলে চলতি সপ্তাহেই আত্মসমর্পণ করতে পারেন। তবে আমার বিশ্বাস, আমাকে ছাড়া তিনি আত্মসমর্পণ করবেন না।

এর আগে গত ২৫ এপ্রিল অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় হাজী সেলিমকে ১০ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা বহাল রেখে হাইকোর্ট রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়েছে। হাইকোর্টের রায় অনুসারে ৩০ দিনের মধ্যে অর্থাৎ আগামী ২৫ মে’র মধ্যে হাজী সেলিমকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে, না করলে রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন না তিনি।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৪ অক্টোবর অবৈধভাবে সম্পদ অর্জন এবং ৫৯ কোটি ৩৭ লাখ ২৬ হাজার ১৩২ টাকার তথ্য গোপনের অভিযোগে হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুদক। এরপর বিচারিক আদালত হাজী সেলিমকে ১৩ বছর কারাদণ্ড দেয়।

পরবর্তীতে এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তিনি। আপিলের শুনানি নিয়ে হাইকোর্ট হাজী সেলিমের ১০ বছরের সাজা বহাল রেখে রায় ঘোষণা করেন হাইকোর্ট।

মানবকণ্ঠ/এআই


poisha bazar