শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন


  • অনলাইন ডেস্ক
  • ১৯ জানুয়ারি ২০২২, ১১:৫৪,  আপডেট: ১৯ জানুয়ারি ২০২২, ১২:৪০

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।

বুধবার (১৯ জানুয়ারি) তিনি এই আবেদন করেন।

এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৬৪ জনে। 

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৫৪ নমুনা পরীক্ষার বিপরীতে ৮ হাজার ৪০৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জনে। নমুনা পরীক্ষা হিসাবে শনাক্তের হার ২৩.৯৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ থেকে ৪৭৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা থেকে সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন।

এদিকে দেশে করোনার সংক্রমণ উল্লেখযোগ্য হারে বাড়ার প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টে ভার্চুয়ালি বিচার কার্যক্রম বুধবার সকাল থেকে শুরু হয়েছে।

এদিন সকাল ৯টা থেকে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগে এ কার্যক্রম শুরু হয়। আর হাইকোর্ট বিভাগে সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে বিচার কার্যক্রম।


poisha bazar


ads