৭ দিনের রিমান্ডে হেফাজত নেতা আজিজুল হক


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ এপ্রিল ২০২১, ১৭:৩৬

২০১৩ সালের তাণ্ডবের ঘটনায় দায়ের করা মামলায় কওমি মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগ তাকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে ৭ দিন মঞ্জুর করেন বিচারক।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আতিকুল ইসলাম গণমাধ্যমকে একথা জানিয়েছেন।

গতকাল রোববার (১১ এপ্রিল) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে ডিবির যুগ্ম-কমিশনার মো. মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘২০১৩ সালে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াওয়ের অভিযোগে আজিজুল হক ইসলামাবাদীর বিরুদ্ধে পাঁচটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় গতকাল (রোববার) ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।’

উল্লেখ্য, ২০১০ সালে হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাকালীন সময় থেকে আজিজুল হক ইসলামাবাদী সাংগঠনিক সম্পাদক এবং দলের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছেন। এক সময় তিনি হেফাজতের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফির ঘনিষ্ঠ হলেও বর্তমানে জুনায়েদ বাবুনগরীর অনুসারী হিসেবে পরিচিত।

মানবকণ্ঠ/এমএ






ads
ads