• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১
  • ই-পেপার

সামিসহ ৪ জনের বিরুদ্ধে করা মামলার আদেশ ২৩ ফেব্রুয়ারি

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪২

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামের প্রতিবেদনটিতে বিভ্রান্তিকর ও মিথ্যা তথ্য প্রচারের ঘটনায় চার জনের বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের মামলার আবেদনের বিষয়ে আদেশের দিন পিছিয়েছে। আদেশের জন্য আগামী ২৩ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) মামলাটির আবেদনের ওপর আদেশের দিন ধার্য ছিল। কিন্তু ঢাকার মহানগর হাকিম আশেক ইমাম নতুন তারিখ ধার্য করেন।

বাদী মশিউর মালেক এ তথ্য জানিয়েছেন।

এর আগে গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলাটি করেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মশিউর মালেক। মামলার আসামিরা হলেন- তথ্যচিত্রের কথিত সায়ের জুলকারনাইন ওরফে সামি, আলজাজিরার এডিটর জেনারেল মোস্তেফা স্যোউগ, তাসনিম খলিল ও ডেভিড বার্গম্যান।

এজাহারে বলা হয়, সরকার ও সেনাবাহিনীক হেয় প্রতিপন্ন করতেই, উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে। যাতে সহযোগিতা করেছেন সামি, সাংবাদিক ডেভিড বার্গম্যান, তাসনিম খলিল ও চ্যানেলটির ডিরেক্টর জেনারেল মোস্তফা স্যোউগ।

আবেদনের বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট মশিউর মালেক বলেন, 'প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের বিরুদ্ধে সম্মানহানিকর বক্তব্য দিয়ে যড়যন্ত্র করা হয়েছে। অবৈধভাবে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছে, যা রাষ্ট্রদ্রোহের শামিল।'

তিনি আরো বলেন, দণ্ডবিধির ১৮৬০ সালের আইনের ১২৪, ১২৪-এ, ১৪৯, ৩৪ ধারায় মামলার আবেদন করা হয়েছে।

মানবকণ্ঠ/এসকে






ads
ads