জামিন পেলেন জেএমআই চেয়ারম্যান রাজ্জাক


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ অক্টোবর ২০২০, ১৮:৩৭

নকল ‘এন৯৫’ মাস্ক সরবরাহ করার অভিযোগে গ্রেফতার হওয়া জেএমআই গ্রুপের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাককে জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে আসামি রাজ্জাকের পক্ষে তার আইনজীবী জামিন শুনানি করেন। অন্যদিকে দুদকের পক্ষে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ২০ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

এদিকে গত ৮ অক্টোবর রিমান্ড শেষে আসামি রাজ্জাককে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মোহা. নুরুল হুদা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী তার জামিন আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। পরে আদালত জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর আদালত আব্দুর রাজ্জাকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই দিন রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে দুর্নীতি দমন কমিশন (দুদক) গ্রেফতার করে। একই দিন সকালে কমিশনের উপ-পরিচালক নুরুল হুদা দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ রাজ্জাকসহ সাতজনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন, কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) সাবেক উপ-পরিচালক ডা. জাকির হোসেন, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. শাহজাহান, ডেস্ক অফিসার জিয়াউল হক ও সাব্বির আহমেদ, স্টোর অফিসার কবির আহমেদ ও জ্যেষ্ঠ স্টোর কিপার মো. ইউসুফ ফকির।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে নিজেরা লাভবান হওয়ার আশায় ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে প্রকৃত এন-৯৫ মাস্কের পরিবর্তে জেএমআই ফেস মাস্ক (JMI Face Mask) মুদ্রিত বড় কার্টুনের মধ্যে এন-৯৫ ফেস মাস্ক মুদ্রিত ছোট বক্সে বিশ হাজার ৬১০ পিস নকল এন-৯৫ মাস্ক সরবরাহ করে এবং পরবর্তীতে ১০ টি প্রতিষ্ঠানে মাস্ক বিতরণ করে।





ads