গুজব ছড়ানোর অভিযোগে কার্টুনিস্টসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

গুজব ছড়ানোর অভিযোগে ১১ জনের বিরুদ্ধে মামলা
গুজব ছড়ানোর অভিযোগে ১১ জনের বিরুদ্ধে মামলা - ছবি: মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ মে ২০২০, ১৭:১৯

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচার চালানোর অভিযোগে সাংবাদিক, লেখক, কার্টুনিস্ট, ব্লগারসহ ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় মামলা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এই মামলায় আসামি করা হয়েছে— কার্টুনিস্ট আহম্মেদ কবির কিশোর, লেখক ও ব্যবসায়ী মোস্তাক আহম্মেদ, তথ্যপ্রযুক্তিবিদ ও রাষ্ট্রচিন্তার সদস্য মো. দিদারুল ইসলাম ভূঁইয়া, মিনহাজ মান্নান, প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল ও সাহেদ আলম, সায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ, আসিফ মহিউদ্দীন।

মামলার এজাহারে বলা হয়েছে, 'আই অ্যাম বাংলাদেশি' পেজের অ্যাডমিন সায়ের জুলকারনাইন, আমি কিশোর, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও মোস্তাক আহম্মেদ নামের পাঁচ জন পরিচালিত ফেসবুক পেজ থেকে জাতির জনক, বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মহামারি সম্পর্কে গুজব, রাষ্ট্র/সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিপ্রায়ে অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছিলেন। তারা ইচ্ছা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছিলেন। এতে জনগণের মধ্যে বিভ্রান্তি, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। এজাহারে র‌্যাব বিভিন্ন পোস্টের লিঙ্ক দিয়েছে।

রমনা থানার ওসি কাজী মাঈনুল ইসলাম ১১ জনের বিরুদ্ধে মামলার খবর নিশ্চিত করেছেন। এ ঘটনায় দুজন গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করা হবে।




Loading...
ads






Loading...