আবরার হত্যা মামলার প্রসিকিউশন টিম গঠন

আবরার হত্যা মামলার প্রসিকিউশন টিম গঠন
আবরার হত্যা মামলার প্রসিকিউশন টিম গঠন - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ মার্চ ২০২০, ১৯:২০

ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ বিচারাধীন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা পরিচালনার জন্য তিন সদস্যের প্রসিকিউশন টিম গঠন করেছে আইন মন্ত্রণালয়।

প্রসিকিউশন টিমে এডভোকেট মোশাররফ হোসেন কাজলকে চিফ প্রসিকিউটর এবং এডভোকেট এহসানুল হক সমাজী ও এডভোকেট মো. আবু আব্দুল্লাহ ভূঞাকে স্পেশাল পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) বিকেলে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ থেকে এ সম্পর্কিত আদেশ জারি করা হয়।

দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইন, ২০০২ এর ধারা ৬-এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার আবরার ফাহাদ হত্যা মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষে ইতঃপূর্বে ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ স্থানান্তরিত করেছে। আবরার হত্যাকাণ্ডের পর তার পরিবার আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এ মামলাটি জরুরি বিবেচনা করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির অনুরোধ জানিয়েছিলেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন বরকতুল্লাহ। আবরার বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...