দেশে লকডাউন হওয়া উচিত: হাইকোর্ট

দেশে লকডাউন হওয়া উচিত: হাইকোর্ট
দেশে লকডাউন হওয়া উচিত: হাইকোর্ট - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ মার্চ ২০২০, ১৬:৪৫

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে যেসব নির্দেশনা আসবে তা যথাযথভাবে মানতে বলেছেন হাইকোর্ট।একইসঙ্গে উদ্ভূত পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত বলে মনে করছে আদালত।

সারা দেশে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে এক সমপূরক আবেদনের শুনানি শেষে বুধবার (২৫ মার্চ) হাইকোর্টের বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের বেঞ্চ এ পর্যবেক্ষণ দেন।

পর্যবেক্ষণের পর রিটটি নিষ্পত্তি করে দেন আদালত। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব।তিনিই রিটটি দায়ের করেছিলেন।

আদালতের বরাত দিয়ে এই আইনজীবী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। চীনের পাশের দেশ হওয়া সত্ত্বেও তাইওয়ান কীভাবে করোনা মোকাবিলা করতে সক্ষম হয়েছে, সেই মডেলটি অনুসরণ করতে বলেছেন। করোনাভাইরাস একটি বৈশ্বিক সমস্যা। যেহেতু এখনও প্রতিষেধক আবিষ্কার হয়নি তাই এই পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত বলে মনে করেন আদালত।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া ৫ জনের মৃত্যু হয়েছে। এই ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৪ লাখ ২৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৮ হাজার ৯৪৪ জনের।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...