বিদেশফেরতদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে নির্দেশ

বিদেশফেরতদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে নির্দেশ

  • অনলাইন ডেস্ক
  • ১৯ মার্চ ২০২০, ১৫:২৮

করোনাভাইরাসরোধে বিদেশফেরতদের দেশে ঢোকার সঙ্গে সঙ্গে কোয়ারেন্টিনে রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে ব্যবস্থা নিতে সিভিল এভিয়েশন অথরিটি (বেবিচক) ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেন আদালত।

এ সংক্রান্ত একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিকে, বাংলাদেশে আরো তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্তদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ করোনাভাইরাস নিয়ে সবশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় এবং এ পর্যন্ত একজন ব্যক্তি মারা গেছেন।

তিনি বলেন, নতুন করে যে তিন জন আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে একজন তরুণী, যার বয়স ২২ বছর। ৬৫ বছর বয়সী একজন পুরুষ ও ৩২ বছর বয়সী এক যুবক রয়েছেন। তারা ইতালি ফেরত ব্যক্তির সংস্পর্শে এসে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর তারা একই পরিবারের সদস্য।

এ ঘটনাকে খুবই উদ্বেগের আখ্যায়িত করে এই অধ্যাপক বলেন, আক্রান্ত নারীর মধ্যে এখনো কোনো লক্ষণ নেই। মৃদু লক্ষণ দেখেই তাকে পরীক্ষা করা হয়েছে। এখন তিনি কোয়ারেন্টাইনে আছেন। আক্রান্ত দুই পুরুষের শরীরে জ্বর। তারা এখন হাসপাতালে।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads