খালেদার জামিন আবেদন খারিজ

মানবকণ্ঠ
খালেদার জামিন আবেদন খারিজ - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৭

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাঁর সম্মতি পেলে খালেদা জিয়ার দ্রুত চিকিৎসা করাতে বলেছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে আদালত এ আদেশ দেন।

গত ২৩ ফেব্রুয়ারি (রোববার) উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়া সম্মতি দিয়েছেন কি না, সম্মতি দিলে চিকিৎসা শুরু হয়েছে কি না এবং শুরু হলে কী অবস্থা তা জানাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যকে নির্দেশ দেন হাইকোর্ট।

বুধবারের (২৬ ফেব্রুয়ারি) মধ্যে এ প্রতিবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে পাঠাতে বলা হয়। এ বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিন রাখেন হাইকোর্ট। আদেশ অনুসারে বুধবার বিএসএমএমইউ থেকে প্রতিবেদন পাঠানো হয়।

উল্লেখ্য, খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী আছেন। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন আছেন।

আজ বৃহস্পতিবার আদালতে বিএসএমএমইউ-এর প্রতিবেদন পড়ে শোনান আদালত। পরে বেলা ২টায় আদেশের জন্য রেখেছে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে খুরশীদ আলম খান। গত রোববার হাইকোর্ট খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রতিবেদন ও চিকিৎসার সর্বশেষ অবস্থা সম্পর্কে জানাতে প্রতিবেদন চায় বিএসএমএমইউ।

প্রসঙ্গত, খালেদা জিয়া উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, অ্যাজমা ও আর্থরাইটিস ভুগছেন।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads






Loading...