রিফাত হত্যা: ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ৮ ডিসেম্বর

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ নভেম্বর ২০১৯, ১২:৫৫

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছেন আদালত। সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০ টার দিকে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন।

চার্জ গঠনের জন্য গত ৩১ অক্টোবর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিকে আদালতে হাজির করতে নির্দেশ দেন আদালত। পরে সোমবার সকালে চার্জ গঠন উপলক্ষে এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামিকে আদালতে হাজির করে পুলিশ।

পরে আদালত আগামী ৮ নভেম্বর এ আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের দিন নির্ধারণ করে সব আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে চার্জ গঠন করার জন্য মামলার অপ্রাপ্তবয়স্ক ১৩ আসামিকে যশোর থেকে বরগুনা আনা হয়। আর অপর এক আসামি বরগুনা জেলা কারাগারেই ছিলেন।

এ বিষয়ে রিফাত হত্যা মামলার বাদি পক্ষের মনোনীত আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, চার্জ গঠনের জন্য বাদি ও রাষ্ট্রপক্ষ সময় প্রার্থনা করেন। তাই আদালত আগামী ৮ ডিসেম্বর এ মামলার চার্জ গঠনের সময় তারিখ নির্ধারণ করছেন আদালত।

তিনি আরো বলেন, আজ অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রারণ, আবু আবদুল্লাহ রায়হান, সাইয়েদ মারুফ বিল্লাহ, মারুফ মল্লিকের জন্য জামিনের আবেদন করা হয়। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। আর নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে।

মানবকণ্ঠ/আরবি





ads