নুসরাত হত্যা : ফাঁসির আরও দুই আসামি কুমিল্লা কারাগারে

মানবকণ্ঠ
নুসরাত - ফাইল ছবি।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৩ নভেম্বর ২০১৯, ২০:০৮

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আরও দুই আসামিকে ফেনী কারাগার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। তারা হলেন, সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এসএম সিরাজ-উদ দৌলা এবং গভর্নিং বডির সাবেক সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. রুহুল আমীন।

বুধবার বিকেল ৪টার দিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই দুই আসামিকে কুমিল্লায় আনা হয়। এর আগে সকালে আরকে মামলায় তাদের ফেনী আদালতে হাজির করা হয়।

এছাড়া মঙ্গলবার (১২ নভেম্বর) মৃত্যুদন্ডপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে ১২ জনকে ফেনী জেলা কারাগার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। এ নিয়ে এ মামলায় ১৪ জন ফাঁসির আসামিকে কুমিল্লায় আনা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত জাহান রাফি হত্যা মামলার ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ। তারা এতদিন ফেনী জেলা কারাগারে বন্দি ছিলেন।

কিন্তু মৃত্যুণ্ডপ্রাপ্ত আসামিদের জন্য পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় ফেনী কারাগার থেকে তাদেরকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের জন্য অনুমতি দেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন)।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...