যুবলীগ নামধারী টিনুর এক দিনের রিমান্ড মঞ্জুর

নুর মোস্তফা ওরফে টিনু - সংগৃহীত

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১২ নভেম্বর ২০১৯, ২৩:৫১,  আপডেট: ১৩ নভেম্বর ২০১৯, ০০:০৭

চট্টগ্রামের যুবলীগ নামধারী সন্ত্রাসী নুর মোস্তফা ওরফে টিনুর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। র‍্যাবের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১২ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিন শুনানি শেষে এই আদেশ দেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জানান, মোস্তফাকে জিজ্ঞাসাবাদ করতে র‍্যাব পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে। শুনানিতে আদালতকে বলা হয়, তাঁর কাছ থেকে উদ্ধার অস্ত্রগুলোর উৎস ও চাঁদাবাজির অভিযোগ সম্পর্কে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। মোস্তফার বিরুদ্ধে চারটি মামলা রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে আরো অস্ত্রের তথ্য পাওয়া যেতে পারে। শুনানিতে আসামিপক্ষের আইনজীবীরা ষড়যন্ত্রের শিকার দাবি করে রিমান্ড বাতিলের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত মোস্তফার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ সেপ্টেম্বর রাতে নগরের কাপাসগোলার টিনুর বাসায় অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ টিনু ও তার সহযোগী জসিম উদ্দিনকে গ্রেফতার করে র‍্যাব। এসময় একটি পিস্তল ও শটগান এবং ৭২টি গুলি উদ্ধার হয়। এ ঘটনায় একটি মামলা করেছে র‍্যাব। র‍্যাবের দাবি, তাঁর ‘নিয়ন্ত্রণাধীন’এলাকার ফুটপাত, কোচিং সেন্টার, শপিং মল ও টমটম (গাড়ি) থেকে সহযোগীদের মাধ্যমে মাসে ৫০ লাখ টাকা চাঁদা আদায় করা হয়। ঘটনার পর প্রথমে মামলাটি পাঁচলাইশ থানা-পুলিশ তদন্ত করে। পরে র‍্যাব তদন্ত শুরু করে।

 

মানবকন্ঠ/এসআর




Loading...
ads
ads





Loading...