নতুন সংযোজিত আইন অনেক কঠিন: পুলিশ সুপার

নতুন সংযোজিত আইন অনেক কঠিন: পুলিশ সুপার
মতবিনিময়সভায় বক্তব্য দিচ্ছেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ নভেম্বর ২০১৯, ১৯:০২

আগের থেকে নতুন সংযোজিত এই আইন অনেক কঠিন। তবে দেশের জনগণের নিরাপত্তা ও সুবিধার কথা ভেবেই এ আইন কার্যকর করা হয়েছে। রোববার থেকে জেলার চারটি পয়েন্টে নতুন এই আইন কার্যকর ও সচেতনতা বাড়াতে ট্রাফিক পুলিশের পাশাপাশি পৌরসভার নিরাপত্তা কর্মী ও কমিউনিটি পুলিশিং এর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

শনিবার সকালে সড়ক পরিবহন আইন-২০১৮ নিয়ে মতবিনিময়সভায় চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম এ কথা বলেন। তার কার্যালয়ের সম্মেলন কক্ষে এর আয়োজন করা হয়।

তিনি বলেন, এই আইনের বিভিন্ন বিষয়ে ধারণা দিতে বিভিন্ন স্থানে সপ্তাহব্যাপী মাইকিং করা হবে রোববার থেকে। এছাড়াও জনসাধারণকে সচেতন করতে এ আইন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালাতে সকলের প্রতি আহব্বান জানান মোজাহিদুল ইসলাম।

এ সময় তিনি আরো বলেন, জেলা শহরের মধ্যে কোনভাবেই নশিমন, করিমন, ভটভটিসহ এ ধরনের কোনো অবৈধ যানবহন প্রবেশ করতে পারবে না। এমনকি কৃষি পরিবহন ছাড়া শহরের মধ্যে কোনো ট্যাক্টর প্রবেশ করতে দেয়া হবে না। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মধ্যেকার অটোগুলোকে দুটি ভাগে ভাগ করে সপ্তাহে তিনদিন করে চলতে দেয়ার কথা জানান পুলিশ সুপার।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, প্রেসক্লাবের সভাপতি জাফরুল আলম, সাধারণ সম্পাাদক রফিকুল ইসলাম, কামাল উদ্দীন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি (বিআরটিএ) সহকারী পরিচালক প্রকৌশলী আনোয়ারুল কিবরিয়া, জেলা কমিউনিটি পুলিশিং এর আহ্বায়ক সামিউল হক লিটন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান, জেলা পরিবহন মালিক সমিরি সভাপতি লুৎফর রহমান ফিরোজ, সদর থানার অফিসার-ইনচার্জ জিয়াউর রহমান পিপিএম, সাংবাদিক হারুনুর রশীদ, ডাবলু কুমার ঘোষ, মনোয়ার হোসেন জুয়েল প্রমুখ।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...