লাইভে ব্যারিস্টার সুমন

ওসি মোয়াজ্জেমের শাস্তি হলেই নুসরাতের আত্মা পরিপূর্ণ শান্তি পাবে

মানবকণ্ঠ
ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ অক্টোবর ২০১৯, ১৪:২৬,  আপডেট: ২৪ অক্টোবর ২০১৯, ১৪:৪৪

এবার সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেমকে আইনের আওতায় আনলেই নুসরাতের আত্মা শান্তি পাবে বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার সাইয়েদুল হক সুমন। বৃহস্পতিবার নুসরাত হত্যা মামলার রায়ের পর এক প্রতিক্রিয়া নিজের ফেজবুক পেজে লাইভে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ওসি যদি আসামিদের সাহায্য না করতেন তাহলে আসামিরা এত সাহস পেতেন না। আমি ডিজিটাল আইনে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে যে মামলা করেছি সেটির শুনানি খুব দ্রুত শেষ হবে। সেখানে যদি মোয়াজ্জেমের শাস্তি নিশ্চিত করা যায় তাহলেই নুসরাতের আত্মা পরিপূর্ণ শান্তি পাবে বলে আমি মনে করি।

২ মিনিট ১১ সেকেন্ডের ভিডিওতে তিনি বলেন, নুসরাত হত্যা মামলার ১৬ জন আসামিরই ফাঁসির আদেশ হয়েছে। এ রায়ের মধ্য দিয়ে বাংলাদেশে নতুন দিগন্তের সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, এ দেশে যারাই অপরাধ করবেন, যদি সরকারি দলের লোকও হন কেউ মাফ পাবেন না। কারণ নুসরাত হত্যায় স্থানীয় আওয়ামী লীগের সভাপতি জড়িত থাকার অপরাধে তারও ফাঁসির রায় হয়েছে।

সুমন বলেন, এই রায় যে গতিতে শেষ হলো হাইকোর্টেও যেন একই গতিতে এই বিচারকার্য সমন্ন হয়, আমি এ কামনাই করছি।

তিনি বলেন, শুধু নুসরাত হত্যার বিচার নয়, আবরারকে যারা হত্যা করেছে তারা যে দলেরই হোক তাদেরকেও যদি সঠিক বিচারের আওতায় এনে সর্বোচ্চ সাজা নিশ্চিত করা যায় তাহলে বাংলাদেশের মানুষ অপরাধ করতে ভয় পাবে।

প্রসঙ্গত, আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মামলায় প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ-উদ দৌলাসহ ১৬ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এসএম সিরাজ উদ-দৌলা (৫৭), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), কাউন্সিলর ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ আলম ওরফে মোকসুদ কাউন্সিলর (৫০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন (১৯), হাফেজ আব্দুল কাদের (২৫), আবছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মনি (১৯), উম্মে সুলতানা ওরফে পপি (১৯), আব্দুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন ওরফে মামুন (২২), সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাদরাসার সাবেক সহসভাপতি রুহুল আমিন (৫৫), মহিউদ্দিন শাকিল (২০) ও মোহাম্মদ শামীম (২০)।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...