সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব

মানবকণ্ঠ
নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনি - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২০ অক্টোবর ২০১৯, ১৬:৩৮,  আপডেট: ২০ অক্টোবর ২০১৯, ১৬:৪৪

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে (আইও) তলব করেছেন হাইকোর্ট। রোববার বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও মোস্তাফিজুর রহমান সমন্বয়ে একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ৬ নভেম্বর সিডিসহ মামলার আইও র‌্যাবের এএসপি মহিউদ্দিনকে হাজির হতে বলা হয়েছে।

বহুল আলোচিত সাগর-রুনি হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে অভিযোগ ওঠা তানভীর রহমানের নামের এক ব্যক্তির মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানিতে এ আদেশ দেয়া হয়। আদালতে তানভীরের পক্ষে ছিলেন আইনজীবী ফাওজিয়া করিম ফিরোজ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বলেন, দীর্ঘ ৮ বছর মামলার তদন্ত শেষ না হওয়ার বিষয়টি আদালতের নজরে এসেছে। তানভীরের ক্ষেত্রে মামলাটির কার্যক্রম কেনো বাতিল করা হবে না এ মর্মে রুল দিয়ে মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন আদালত।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। সাগর তখন মাছরাঙা টিভিতে ও রুনি এটিএন বাংলায় কর্মরত ছিলেন।

হত্যাকাণ্ডের সময় বাসায় ছিলো তাদের সাড়ে চার বছরের ছেলে মাহির সরওয়ার মেঘ। এ হত্যাকাণ্ডে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। নিম্ন আদালতে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলে এ পর্যন্ত ৬৮ বার সময় নিয়েছে মামলার আইও।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...