বাড়িতে ট্রাংকভর্তি টাকার বান্ডিল আর ইয়াবা

বাড়িতে ট্রাংকভর্তি টাকার বান্ডিল আর ইয়াবা
বাড়িতে ট্রাংকভর্তি টাকার বান্ডিল আর ইয়াবা - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০২ অক্টোবর ২০১৯, ১০:৫১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে নগদ সোয়া কোটি টাকা ও দুই হাজার পিছ ইয়াবা জব্দ করা হয়েছে। এ সময় তিনজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বুধবার ভোর রাতে উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকায় থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন— রূপগঞ্জ উপজেলার রসুলপুর এলাকার ইউনুছ মৃধার ছেলে জামাল হোসেন, তার সহযোগী মোস্তফা কামাল ও প্রতিবেশী মানিক মিয়া।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ জানতে পারে স্থানীয় কয়েল ব্যবসায়ী জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিছ ইয়াবার একটি চালান প্রবেশ করবে। এরপর গোয়েন্দা পুলিশ মঙ্গলবার বিকেল থেকে ওই এলাকায় নজরদারি শুরু করে। এরপর মধ্য রাত থেকে জামাল হোসেন মৃধার চারতলা বাড়ির তৃতীয় তলার ফ্লাটে তল্লাশি চালায়। এসময় একটি ট্রাঙ্ক থেকে নগদ এক কোটি টাকা এবং আমলমারির ভেতর থেকে আরো পঁচিশ লাখ টাকা জব্দ করা হয়। একই সাথে বাড়িটির নিচ তলায় জামাল হোসেনের ব্যক্তিগত অফিস থেকে দুই হাজার পিছ ইয়াবা জব্দ হয়। এ ঘটনার খবর পেয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ ভোর রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, অভিযানে জামালের বাড়ি থেকে ইয়াবাগুলো পাওয়া যায়। আর টাকাগুলো ছিল ট্রাঙ্কের মধ্যে। বাকি দুজন তার সহযোগী।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, জামাল ও কামালের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানার ধাসুরা এলাকায়। আট বছর আগে তারা রসুলপুর এলাকায় জমি কিনে বাড়ি করে। তারা অবৈধভাবে কয়েল কারখানা চালাচ্ছিল। ওই কারখানা ও গরুর খামারের আড়ালে আসলে সে ছিল ইয়াবার পাইকার। মাদক ব্যবসার টাকায় তিনটি বাড়ি করেছে তারা।”

এ ঘটনায় মানি লন্ডারিং আইনে মামলা করার প্রস্তুতি চলছে জানিয়ে এসপি হারুন বলেন, “আটক ব্যক্তি টাকার বৈধ উৎস দেখাতে পারেননি। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads




Loading...