বার কাউন্সিলে সুযোগ চেয়ে স্ট্যামফোর্ড শিক্ষার্থীদের রিট


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪০,  আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫১

বার কাউন্সিল পরীক্ষায় অংশগ্রহণে রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের সুযোগ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিতে আইন বিষয়ে উত্তীর্ণ ৪১ শিক্ষার্থী। সোমবার (৩০ সেপ্টেম্বর) রিটটি দায়ের করা হয়।

রিট দায়েরের পর তাদের আইনজীবী এ বি এম শাহজাহান আকন্দ মাসুম বলেন, আইন বিষয়ে উত্তীর্ণ সত্ত্বেও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ৪১ শিক্ষার্থীকে বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী অন্তর্ভুক্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড ও ফরম পূরণের সুবিধা দিচ্ছে না। এ কারণে রিট করা করা হয়েছে।

২২ নভেম্বর অনুষ্ঠিতব্য বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশ নিতে রেজিস্ট্রেশন কার্ড দেওয়া এবং ফরম পূরণের অনুমতি দিতে ব্যর্থতা/ফিরিয়ে দেয়া কেন আইনগত কর্তৃত্ব বর্হিভূত হবে না, একইসঙ্গে রিট আবেদনকারীদের রেজিস্ট্রেশন কার্ড দিতে এবং ৩ অক্টোবরের মধ্যে (ফরম পূরণের শেষ দিন) ফরম পূরণের অনুমতি দিতে কেন নির্দেশনা দেওয়া হবে না, সেই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হবে।

আইন সচিব, শিক্ষাসচিব, বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্যকে (ভিসি) আবেদনে বিবাদী করা হয়েছে।

মানবকণ্ঠ/এএম




Loading...
ads




Loading...