ইসলামাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩০০ দোকান পুড়ে ছাই


  • অনলাইন ডেস্ক
  • ০৮ ডিসেম্বর ২০২২, ১৩:২২

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৩০০ টিরও বেশি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (৭ ডিসেম্বর) ইসলামাবাদের জনপ্রিয় সানডে বাজারে বিশাল এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এবং ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার ইসলামাবাদের সানডে বাজারের ৭ নং গেটের কাছে আগুনের সূত্রপাত হয়। বাজারের এই স্থানটিতে মূলত সেকেন্ড-হ্যান্ড কাপড় এবং কার্পেট বিক্রি হয়ে থাকে।

কর্মকর্তারা জানিয়েছেন, আগুন ছড়িয়ে পড়ার পর সেটি নেভাতে ১০টি ফায়ার ব্রিগেডের গাড়ি কয়েক ঘণ্টা চেষ্টা করে। পাকিস্তান বিমান বাহিনীর দু’টি ফায়ার টেন্ডারও পরে আগুন নিয়ন্ত্রণে তাদের সহায়তা করে।

তবে ঘটনার পর কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। অবশ্য আগুনের মাত্রা এতটাই ব্যাপক ছিল যে, বেশ দ্রুত ৩০০ টিরও বেশি দোকান পুড়ে যায় বলে মিডিয়া রিপোর্টে বলা হয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান এই ঘটনার খবর নিয়েছেন এবং জেলা প্রশাসনের কাছে প্রতিবেদন চেয়েছেন। একইসঙ্গে জেলা প্রশাসককে উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণের নির্দেশও দিয়েছেন তিনি।

এদিকে বাজারের দিকে যাওয়ার সব পথ পুলিশ বন্ধ করে দিয়েছে। টুইটারে দেওয়া এক বার্তায় ইসলামাবাদ পুলিশ নাগরিকদের শ্রীনগর হাইওয়ের সংলগ্ন ওই এলাকাকে মুক্ত রাখতে এবং উদ্ধার বিভাগকে সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছে।

অবশ্য ইসলামাবাদ নগরীর জি-নাইন এলাকায় অবস্থিত এই বাজারটিতে অতীতেও অগ্নিকাণ্ড হয়েছে। ২০১৯ সালের অক্টোবরে এক অগ্নিকাণ্ডে ৩০০ টিরও বেশি স্টল পুড়ে যায়।

এর আগে ২০১৮ সালের জুলাই মাসে বাজারের পোশাক এবং হোসিয়ারি বিভাগে আগুনের ঘটনায় কমপক্ষে ৯০টি দোকান এবং স্টল পুড়ে যায়।

এর এক বছর আগে ২০১৭ সালের আগস্টে একই বাজারের একটি হোসিয়ারি স্টলে সৌর-চালিত ব্যাটারি বিস্ফোরণের পরে বাজারের ই এবং এফ সেক্টরের দোকানগুলোতে আগুন লেগেছিল।


poisha bazar