আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ৪


  • অনলাইন ডেস্ক
  • ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৪

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদের কাছে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) জুমার নামাজের পরপরই ওই বিস্ফোরণ ঘটে। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।খবর রয়টার্সের।

খবরে বলা হয়, রাজধানী ওয়াজির আকবর খান এলাকায় জুমার নামাজের পর মুসল্লিরা যখন ওই মসজিদ থেকে বের হচ্ছিলেন, তখনই বিস্ফোরণটি ঘটে।

স্থানীয় একটি হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, বিস্ফোরণে আহত ১৪ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে পৌঁছানোর পরপরই চারজনের মৃত্যু হয়।

বর্তমানে তালেবান নিয়ন্ত্রিত ওয়াজির আকবর খান এলাকাটিকে সুরক্ষিতই বলা যায়। যুদ্ধের দিনগুলোতে ন্যাটো ও বিদেশি দূতাবাসগুলো এ এলাকাতেই ছিল।

কাবুল পুলিশের পক্ষ থেকে এ বিস্ফোরণের তথ্য নিশ্চিত করা হয়েছে। পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেছেন, ‘নামাজের পর লোকজন যখন মসজিদ থেকে বের হচ্ছিল, তখন বিস্ফোরণ ঘটানো হয়। এতে হতাহতের সবাই বেসামরিক। তবে সঠিক সংখ্যা এখনও জানা যায়নি।’

কাবুলে জুমার নামাজে আসা মুসল্লিদের টার্গেট করে বোমা হামলার সবশেষ ঘটনা এটি। এসব বিস্ফোরণের ঘটনায় প্রায়ই দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আইএস। তবে শুক্রবারের ঘটনায় এখনও কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar