আটক হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী


  • অনলাইন ডেস্ক
  • ০৫ আগস্ট ২০২২, ১৬:০৯,  আপডেট: ০৫ আগস্ট ২০২২, ১৬:২৬

দ্রব্যমূল্য, বেকারত্ব, জিএসটির হার বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি পালন করার সময় ভারতের রাহুল গান্ধীসহ একাধিক কংগ্রেস সংসদ সদস্যকে আটক করেছে পুলিশ। সূত্র: এনডিটিভি।

শুক্রবার ( ৫ আগস্ট) দ্রব্যমূল্য, বেকারত্ব, জিএসটির হার বৃদ্ধির প্রতিবাদে কংগ্রেসের ডাকা কর্মসূচি চলাকালে তাদের আটক করা হয়।

রাহুল গান্ধীর নেতৃত্বে সংসদ সদস্যদের নিয়ে একটি মিছিল সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলো। বিজয় চক পৌঁছানোর আগেই তাকে আটক করে পুলিশ। এ দিন সংসদ ভবন চত্বরে সোনিয়া গান্ধীকেও বিক্ষোভে দেখা গেছে।

এদিকে দেশজুড়ে বিক্ষোভ আন্দোলনে নেমেছে কংগ্রেস। রাজধানী দিল্লিতে জায়গায় জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেসকর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে কংগ্রেসের। বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে চলে ধস্তাধস্তি। কংগ্রেস সংসদ সদস্যদের কয়েকজনকে টেনেহিঁচড়ে বাসে তুলে।

কংগ্রেসের এই কর্মসূচি সামনে রেখে দিল্লির কিছু অংশে বড় জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন।

কর্মসূচির আগে রাহুল গান্ধী বলেন, তারা গণতন্ত্রের মৃত্যু দেখছেন। প্রায় এক শতাব্দী আগে থেকে শুরু করে একটু একটু করে ভারতকে গড়ে তোলা হয়েছে। অথচ সেই ভারতকে আজ চোখের সামনে ধ্বংস করে দেওয়া হচ্ছে। যে-ই এই স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে দাঁড়াচ্ছে, তাকেই নিষ্ঠুরভাবে আক্রমণ করা হচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে। জেলে পোরা হচ্ছে। মারধর করা হচ্ছে। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar