শিগগিরই ইসরাইল সফরে যাচ্ছেন সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী


  • অনলাইন ডেস্ক
  • ১৪ অক্টোবর ২০২১, ১৯:২৫

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ বলেছেন, তিনি শিগগিরই ইসরাইল সফরে যাচ্ছেন। তার দেশ ইসরাইলের সাথে দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তুষ্ট। বুধবার (১৩ অক্টোবর) তিনি এসব কথা বলেন বলে সংবাদ প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। -মিডল ইস্ট মনিটর

ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আ্যন্টনি ব্লিকেন ও ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিডের সামনে আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ এসব কথা বলেন। তিনি বলেন, ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে আলোচনা না হলে মধ্যপ্রাচ্য অঞ্চলের শান্তি ফিরিয়ে আনতে কোনো আলোচনা ফলপ্রসূ হবে না।

তিনি জোর দিয়ে বলেন, ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে চমৎকার সম্পর্ক থাকলে তা ফিলিস্তিনি ও ইসরাইলিদের উৎসাহিত করবে। দু‘দেশের (ইসরাইল ও ফিলিস্তিন) মানুষ তখন মনে করবে, এ ধরনের কর্মপন্থা ভালো কাজ করে। যদিও (ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার এ সম্পর্কে) এ পথে অনেক ঝুঁকি থাকে আবার এ পথে অনেক কিছু অর্জনও করা যায়। এ সময় তিনি শিগগিরই ইসরাইল সফরে যাওয়ার কথা জানান।

গত বছর ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিকীকরণে রাজি হলে মধ্যপ্রাচ্যের রাজনীতিতে ব্যাপক পরিবর্তন আসে। এ সময় আরব রাজনীতিতে ফিলিস্তিনি ইস্যুর গুরুত্ব কমে যায় এবং ইরানের বিরুদ্ধে লড়াইয়ের প্রবণতা বাড়তে থাকে।


poisha bazar

ads
ads