হ্যারি-মেগানের দ্বিতীয় সন্তানের নাম নিয়ে তুমুল বিতর্ক


  • অনলাইন ডেস্ক
  • ১০ জুন ২০২১, ১৫:৪৫

বিয়ের শুরু থেকে বিতর্ক যেন পিছু ছাড়ছে না যুক্তরাজ্যের প্রিন্স হ্যারি ও তার সহধর্মিণী মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের। নতুন করে আবারও আলোচনায় ব্রিটিশ এই দম্পতি। এবার তাদের সদ্য জন্ম নেয়া দ্বিতীয় সন্তান লিলির নাম রাখা নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক।

বিবিসির এক প্রতিবেদনে জানিয়েছে, সদ্য জন্ম নেয়া সন্তানের নাম রাখতে রানি দ্বিতীয় এলিজাবেথের অনুমতি নেননি হ্যারি-মেগান। তবে, রাজপরিবারের সাথে পরামর্শ করেই নাম রাখা হয়েছে বলে দাবি করেছে এই দম্পতির মুখপাত্র।

সম্প্রতি হ্যারি-মেগান দম্পতির ঘরে কন্যাসন্তানের জন্ম হয়েছে। তার নাম রাখা হয়েছে লিলিবেত ডায়ানা মাউন্টব্যাটেন উইন্ডসর। সংক্ষেপে লিলি নামেই ডাকা হবে তাকে। তবে, সদ্য জন্ম নেওয়া এই শিশুর নাম নিয়েই নতুন বিতর্ক শুরু হয়েছে। রাজপরিবারের এক সূত্রের বরাতে বিবিসি জানায়, কন্যার নাম রাখার আগে রানি দ্বিতীয় এলিজাবেথের অনুমতি নেয়নি হ্যারি ও মেগান। এমনকি রানির অনুমতি ছাড়া এই নাম তারা রাখতে পারেন না বলেও রাজপরিবার থেকে জানানো হয়।

এর আগে গত রোববার এক বিবৃতিতে আলোচিত এ দম্পতি জানান, রানির ডাকনামে অনুপ্রাণিত হয়েই মেয়ের নাম রাখা হয়েছে লিলি। তবে, এই নাম রানির ব্যক্তিগত জীবনের সঙ্গে জড়িত আছে বলে জানায় রাজপরিবার। এদিকে বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি হ্যারি ও মেগান। তবে, তাদের এক মুখপাত্র জানান, সন্তান জন্মের অনেক আগেই সম্ভাব্য নাম নিয়ে রাজপরিবারের সঙ্গে কথা বলেছেন তারা। রানির সমর্থন না থাকলে তারা এই নাম রাখতেন না বলেও উল্লেখ করা হয়।

আলোচিত এ দম্পতি বর্তমানে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থান করছেন। এর আগে গত ২০১৯ সালে তাদের কোলজুড়ে আসে ছেলে সন্তান আর্চি মাউন্টব্যাটেন উইন্ডসর।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads