মেক্সিকোয় মেট্রো ব্রিজ ভেঙে ১৫ জনের মৃত্যু, আহত ৭০


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ মে ২০২১, ১৩:৪২

উত্তর আমেরিকার দেশ মেক্সিকো সিটিতে মেট্রো রেল বহনকারী একটি মেট্রো ব্রিজের একাংশ রাস্তায় ধসে পড়ে অন্তত ১৫ জনে নিহত হয়েছে। ভয়াবহ এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ৭০ জন।

সোমবার (৩ মে) রাতে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

স্থানীয় চ্যানেল মিলেনিও টিভিতে প্রচারিত একটি ভিডিওতে দেখা গেছে, মেট্রোর ১২টি লাইনের ওভারপাসের অংশটি উপর থেকে ভেঙে নীচে রাস্তায় পড়ে যাচ্ছে।

দেশটির টেলিভিশন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়ানো ওই ভিডিওতে দেখা যায়, জরুরী চিকিৎসা কর্মী এবং দমকল বাহিনীকে একত্রে মিলে উদ্ধার কাজে অংশ নিতে।

মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শাইনবাউম বলেছেন, ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে এবং একটি গাড়ি ধ্বংসস্তূপের নীচে আটকা পড়েছে।

মেয়র তার টুইটারে আরও বলেন, "দুর্ভাগ্যক্রমে সেখানে এই হতাহতের ঘটনা ঘটেছে এবং আমি কমান্ড সেন্টার স্থাপনে কাজ করছি।"

এর আগে নগরীর বিস্তৃত ঝুঁকি ব্যবস্থাপনা এবং নাগরিক সুরক্ষা সংস্থা প্রাথমিকভাবে ১৩ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছে বলেই জানিয়েছিল।

মেক্সিকো সিটির এই মেট্রোরেলের ১২ লাইন নির্মিত হয়েছিল যখন দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবারার্ড মেক্সিকো সিটির মেয়র ছিলেন।

টুইটারে ইবারার্ড বলেন, "আজ মেট্রোর সাথে যা ঘটল তা অবশ্যই একটি ভয়াবহ ট্র্যাজেডি। আমি ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি শোক প্রকাশ করছি।"

এ দুর্ঘটনার দ্রুত তদন্তের কথা জানিয়ে তিনি আরও বলেন, " মেট্রো ব্রিজটির কেন ভেঙ্গে পড়েছে, অবশ্যই এ ঘটনার কারণ তদন্ত করা উচিত এবং এ বিষয়ে দায়িত্ব দেয়া হয়েছে। যা যা প্রয়োজন তা করতে সহায়তা করার জন্য আমি কর্তৃপক্ষের সঙ্গে আছি।"

মানবকণ্ঠ/এমএ






ads
ads