ভেঙে গেল বিল গেটস ও মেলিন্ডার সংসার


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ মে ২০২১, ১০:০৫

যুক্তরাষ্ট্রের ধনকুবের মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও মেলিন্ডার ভেঙ্গে গেল দীর্ঘ ২৭ বছরের সংসার। বর্তমানে বিশ্বের চতুর্থ সর্বোচ্চ ধনী বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস একসাথে ২৭ বছর সংসার করেছেন। তবে এত বছর পর কেনো তারা বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন তা এখনো জানা যায়নি।

সোমবার (৩ মে) রাতে এক যৌথ টুইটার বার্তায় তারা এ বিচ্ছেদের ঘোষণা দেন। মঙ্গলবার (৪ মে) রাতে এই বিচ্ছেদের খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

ওই বার্তায় বিল-মেলিন্ডা বলেন, আমরা যুগল হিসেবে আর পথ চলতে পারবো বলে আমাদের মনে হয় না। নিজেদের সম্পর্কের ওপর অনেক নিরীক্ষা ও চিন্তাভাবনার পর আমরা আমাদের সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি।

১৯৮০-এর দশকের শেষ দিকে মেলিন্ডা বিল গেটসের মাইক্রোসফট কোম্পানিতে যোগ দিলে দুজনের পরিচয় হয়। পরে তারা প্রণয়ে জড়ান, সেই প্রণয় ১৯৯৪ সালে গড়ায় পরিণয়ে। তাদের এ ২৭ বছরের দীর্ঘ সংসারে ঘর আলো করে আসে তিন সন্তান।

এই যুগল দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’র যৌথ পরিচালক। সংস্থাটি বিশ্বজুড়ে সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই এবং শিশুদের টিকার আওতায় আনতে শত শত কোটি ডলার ব্যয় করে আসছে।

আরেক ধনকুবের ওয়ারেন বাফেটের সঙ্গে মিলে এই দম্পতি ‘গিভিং প্লেজ’ নামে একটি উদ্যোগ শুরু করেন, যেটির লক্ষ্য বিলিয়নিয়ারদের সম্পদের একটি বড় অংশ দাতব্য কাজে লাগানো।

প্রভাবশালী সাময়িকী ফোর্বসের মতে, বিল গেটস এখন বিশ্বের চতুর্থতম সম্পদশালী ব্যক্তি। এখন তার সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন ডলার।

মানবকণ্ঠ/এমএ






ads
ads