করোনায় মৃত্যু ২৯ লাখ ৫৮ হাজার ছাড়াল

- ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ এপ্রিল ২০২১, ০৯:৫১

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখের বেশি। এ ভাইরাসে মৃত্যু হয়েছে ২৯ লাখ ৫৮ হাজারের বেশি মানুষের।

এখন পর্যন্ত মহামারি করোনা (কোভিড-১৯) থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৪ লাখের বেশি রোগী।

মঙ্গলবার (১১ এপ্রিল) আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সারা বিশ্বে এখন করোনা আক্রান্ত রোগীদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ১ লাখ ৩ হাজার ৯০৯ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ১৪৩ জনের। সুস্থ হয়েছেন ২ কোটি ৪৫ লাখ ৬০ হাজার ৮৫৬ জন।

মার্কিন যুক্তরাষ্ট্রের পর মহামারি এই ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দেশ ভারত। দেশটিতে ১ কোটি ৩৬ লাখ ৮৬ হাজার ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭১ হাজার ৮৯ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৮২২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে প্রাণঘাতী এই করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি এই করোনাভাইরাস (কোভিড-১৯)।

মানবকণ্ঠ/এমএ






ads
ads