পাঁচ মাসে ৩১ বার করোনা পজিটিভ!

- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ জানুয়ারি ২০২১, ২১:৫৫

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিন মৃত্যু ও আক্রান্ত বাড়ছে। অনেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। কারো কারো ক্ষেত্রে দেখা গেছে একবার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর তৃতীয় বা চতুর্থবারের বেলায় নেগেটিভ আসছে। কিন্তু ভারতে এক নারীর টানা ৩১ বার করোনা পরীক্ষার রিপোর্ট কোভিড-১৯ পজিটিভ এসেছে। যেমনটা হয়তো পৃথিবীর আর কোথাও হয়নি।

বর্তমানে সারদা ওই নারী রাজস্থানের ভরতপুরের আরবিএম হাসপাতালে চিকিৎসা চলছে ওই নারীর। গত পাঁচ মাস আগে তার করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। এরপর এখন পর্যন্ত ৩১ বার কোভিড পজিটিভ হয়েছেন তিনি।

গত বছর ২০ আগস্ট ওই নারীর প্রথমবার কোভিড টেস্ট হয়। তখন তিনি কোভিড পজিটিভ হন। তারপরেই তাকে ভর্তি করা হয় আরবিএম হাসপাতালে।

ভারতীয় গণমাধ্যম জানায়, ভরতপুরের আপনা ঘর আশ্রম-এ ওই নারী এসেছিলেন বাজহেরা গ্রাম থেকে। সেখানে করোনা টেস্ট করা হলে তার রিপোর্ট পজিটিভ আসে। পরে তাকে ভর্তি করা হয় রাজস্থানের আরবিএম হাসপাতালে। পরে আশ্রম কর্তৃপক্ষ ওই নারীকে জয়পুরের এসএমএস হাসপাতালে স্থানান্তরিত করে।

আপনা ঘর আশ্রমের প্রতিষ্ঠাতা ডা. বি এম ভরদ্বাজ জানান, হাসপাতাল থেকে আশ্রমে ফেরার পর থেকে মোট ৩১ বার করোনা পরীক্ষা হয়েছে সারদার। প্রতিটি টেস্টেই কোভিড পজিটিভ এসেছে। কিন্তু দেখা যাচ্ছে বেশ ভালোই রয়েছেন সারদা। কোনও গুরুতর সমস্যা বর্তমানে নেই তার।

ভরতপুরে এই মুহূর্তে কোনো কোভিড রোগী নেই। শুধু জেলা প্রশাসনের গলায় কাঁটার মতো বিঁধে রয়েছে সারদার ঘটনা। তার স্বাস্থ্যের গতিবিধির দিকে নজর রাখা হচ্ছে। চিকিৎসকরা সব দেখেশুনে তাকে স্বাভাবিক জীবনে ফিরতেও বলেন।

মানবকণ্ঠ/এসকে






ads
ads