• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১
  • ই-পেপার

ট্রাম্পের ছবি টুইটার থেকে সরিয়ে দিলেন নেতানিয়াহু


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ জানুয়ারি ২০২১, ১৮:২২

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তোলা একটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সরিয়ে দিলেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ছবিটি অনেকদিন ধরেই তার টুইটার অ্যাকাউন্টের ব্যানার হিসাবে রাখা ছিল। মঙ্গলবার সংবাদ সংস্থা রয়টার্স এই তথ্য জানিয়েছে।

বিশ্লেষকরা বলেছেন যে, নেতানিয়াহুর দীর্ঘদিনের রাজনৈতিক সহযোগী ট্রাম্প। তবে অভিশংসনের মুখোমুখি হওয়া মার্কিন প্রেসিডেন্টের সাথে জড়িয়ে বিতর্ক এড়াতেই তিনি এই পদক্ষেপ নিয়েছেন। অর্থাৎ, তিনি ট্রাম্পের সাথে এখন দুরত্ব বজায় রাখতে চাচ্ছেন।

হোয়াইট হাউসে ট্রাম্পের সাথে বসে নেতানিয়াহুর ছবি দীর্ঘদিন ধরে নেতানিয়াহুর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ব্যানার হিসাবে রাখা হয়েছিল, যা দু’জনের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতিফলন ঘটায়।

ট্রাম্প গত নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের হেরে গেলে ছবিটি সরানো হয়নি। তবে ক্যাপিটল হিলে হামলার ঘটনায় উস্কানি দেয়ার অভিযোগে ট্রাম্প বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়ার পর ছবিটি পরিবর্তন করলেন নেতানিয়াহু।

ট্রাম্পের সাথে ছবির জায়গায়, তিনি নতুন বছর উদযাপন সম্পর্কিত একটি ছবি দিয়েছিলেন। পরে সেটি আবার পরিবর্তন করে বর্তমানে তিনি তার করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণের ছবি দিয়ে রেখেছেন। সূত্র: মিডলইস্ট মনিটর।






ads