বিশ্বে একদিনে আরও ১০০৯৬ মৃত্যু


  • অনলাইন ডেস্ক
  • ০৬ ডিসেম্বর ২০২০, ০৯:৫২,  আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০, ১০:০৭

শীতের প্রভাবে বাড়তে শুরু করেছে মাহামারি করোনভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আপাতদৃষ্টিতে এ সংখ্যা কোনোদিন কম আবার কোনদিন বেশি হলেও থেমে নেই মৃত্যুর মিছিল। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মারা যাচ্ছে মানুষ। গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজারের বেশি মানুষের। বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৬৮ লাখ এবং মৃত্যু ১৫ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে। সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ৫৮ লাখ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত একদিনে বিশ্বে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৬ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২০ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটার বলছে, রোববার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৬৮ লাখ ৪৭ হাজার ৪১ জন এবং মৃত্যু হয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৩৪৪ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৯০ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ৮৩ হাজার ৪২৫ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৮২৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৬ লাখ ৪৪ হাজার ৫২৯ জন এবং মারা গেছে ১ লাখ ৪০ হাজার ২১৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৫ লাখ ৭৭ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৬৪১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৪ লাখ ৩১ হাজার ৭৩১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪২ হাজার ৬৮৪ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৮১ হাজার ৪৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৪ হাজার ৯৮১ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৭৫ হাজার ৭৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৮০৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জন।

নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

মানবকণ্ঠ/এনএস

 



poisha bazar

ads
ads