হোয়াইট হাউসের বাইরে গুলিবর্ষণ, সরিয়ে নেয়া হল ট্রাম্পকে

- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ আগস্ট ২০২০, ০৯:৩৬,  আপডেট: ১১ আগস্ট ২০২০, ০৯:৪২

করোনা পরিস্থিতি ও বিভিন্ন বিষয় নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংবাদ সম্মেলন চলাকালীন হোয়াইট হাউসের বাইরে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এসময় সকলের সামনেই ট্রাম্পকে কড়া নিরাপত্তা দিয়ে সেখান থেকে সরিয়ে নেয়া হয়। গুলিবর্ষণের ঘটনা ঘটতেই আমেরিকাজুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। 

সিএনএন এর খবরে বলা হয়েছে, গুলি চালানোর সঙ্গে সঙ্গে নিরাপত্তা কর্মীরা ওই ব্যক্তিকে গুলি করে। নিরাপত্তা বাহিনীর গুলিতে আহত বন্দুকধারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনা প্রসঙ্গে টুইট বার্তায় সিক্রেট সার্ভিস জানিয়েছে, ১৭ নম্বর স্ট্রিট ও পেনসিলভানিয়া অ্যাভিনিউতে গুলি চলেছে এটা নিশ্চিত। নিরাপত্তারক্ষীদের গুলিতে একজন আহত হয়েছে। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে।

তবে ঘটনার কয়েক মিনিট বাদেই সংবাদ সম্মেলনে ফেরেন ট্রাম্প। তখন তিনি জানান, হোয়াইট হাউসের বাইরে একটি গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। কোনও এক আততায়ী এই কাজ করেছেন। যতদূর জানা যাচ্ছে, তাতে ওই আততায়ীকে নিকেশ করতে পেরেছে পুলিশ। তবে তার আগে পর্যন্ত সশস্ত্র ওই আততায়ী নিরাপত্তাবাহিনীর সঙ্গে বহুক্ষণ গুলির সংঘর্ষ চালিয়ে যায়।

হোয়াইট হাউস থেকে ঢিল ছোঁড়া দূরত্বে এ দিনের ঘটনা ঘটে। মার্কিন ল এনফোর্সমেন্টের আধিকারিকরা গোটা বিষয়টি পর্যালোচনা করে দেখছেন। কেন এই গোলাবর্ষণ, বা কীসের কারণে এমন ঘটনা , তা নিয়ে রয়েছে প্রশ্ন। এদিকে, গুলিবিদ্ধ সন্দেহভাজনকে ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে।

হোয়াইট হাউস চত্বরে বিক্ষোভ, গুলি চালানোর ঘটনা নতুন নয়। জর্জ ফ্লয়েডের খুনের প্রতিবাদে যখন বিক্ষোভ-অশান্তি ছড়িয়ে পড়েছিল গোটা আমেরিকা জুড়ে, তখন বিক্ষোভকারীরা রাতভর হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ করেছিলেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল ট্রাম্পকে আন্ডারগ্রাউন্ড বাঙ্কারে সরিয়ে নিয়ে গিয়েছিলেন গোয়েন্দারা।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...