যুক্তরাষ্ট্রে করোনায় ২৪ ঘণ্টায় ১৩০২ জনের মৃত্যু

মানবকণ্ঠ
- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ আগস্ট ২০২০, ১৪:০৬

যুক্তরাষ্ট্রে মঙ্গলবার ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরও ১৩০২ জন প্রাণ হারিয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় বুধবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ৫৩ হাজার ৮৪৭ জন আক্রান্ত হয়েছে।

এ মহামারিতে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ৬৫ হাজার ১৭০ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৫৬ হাজার ৬৬৮ জনে দাঁড়িয়েছে।

তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা পরিস্থিতির উন্নতির ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন।

এ মহামারি বিষয়ে হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন চলাকালে তিনি বলেন, ‘করোনাভাইরাস রোধে আমাদের জোরালো প্রচেষ্টা অত্যন্ত ভাল কাজ করছে এমন অনেক ইঙ্গিত আমরা দেখতে পাচ্ছি। বিশেষ করে যারা অধিক ঝুঁকির মধ্যে রয়েছে তাদের রক্ষার ক্ষেত্রে আমাদের প্রচেষ্টা ভাল কাজে আসছে।’

জুনের শেষের দিকে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের বিভিন্ন রাজ্যে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার পর থেকে প্রায় প্রতিদিন ট্রাম্প করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিং করছেন।

মানবকণ্ঠ/এইচকে

 





ads







Loading...