ইয়েমেনে বিমান হামলায় ৭ শিশু ও ২ নারী নিহত

মানবকণ্ঠ
- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ জুলাই ২০২০, ১৪:৩৪

ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলে বিমান হামলায় সাত শিশু ও দুই নারী নিহত হয়েছে। রোববার জাতিসংঘের একটি সংস্থা একথা জানিয়েছে। এদিকে রিয়াদ জানায়, তারা ইয়েমেনি হুতি বিদ্রোহীদের ছোঁড়া ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দিয়েছে। খবর এএফপি’র।

কো-অর্ডিনেশন অব হিউম্যানিটারিয়ান অ্যাফেয়ার্স (ওসিএইচএ) বিষয়ক জাতিসংঘ দপ্তর জানায়, হাজাহ প্রদেশে সোমবারের বিমান হামলায় আরও দুই নারী ও দুই শিশু আহত হয়েছে।

রাজধানী সানার কাছের এ প্রদেশ হচ্ছে হুতি বিদ্রোহী এবং সৌদি নেতৃত্বাধীন জোট সমর্থিত সরকারপন্থী বাহিনীর মধ্যকার একটি যুদ্ধক্ষেত্র। জোটটি বিমান হামলা চালিয়ে সরকারপন্থী বাহিনীকে সহযোগিতা করছে।

ওসিএইচএ জানায়, ‘প্রাথমিকভাবে প্রাপ্ত খবরে বলা হয়, হাজাহ প্রদেশের ওয়াশহা জেলায় ১২ জুলাই চালানো এক বিমান হামলায় সাত শিশু ও দুই নারী নিহত হয়েছে।’
জাতিসংঘ বিশেষজ্ঞরা ইয়েমেনের পাঁচ বছর ধরে চলা সংঘাতে বহু যুদ্ধাপরাধের ঘটনায় উভয় পক্ষকে দায়ী করেছে।

সোমবার হাজাহ প্রদেশে হুতি বিরোধী অভিযান চলাকালে বেসামরিক নাগরিক হতাহতের আশংকার কথা স্বীকার করেছে জোট বাহিনী। তারা জানিয়েছে, এটি তদন্ত করে দেখা হচ্ছে।

তারা আরও জানায়, তাদের বাহিনী সৌদি আরবে বেসামরিক নাগরিকদের ওপর হুতিদের চালানো সাতটি ড্রোন ও চারটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দিয়েছে।

মানবকণ্ঠ/এইচকে

 





ads






Loading...