ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করলো নেপাল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ জুলাই ২০২০, ১৮:০৭

সীমান্ত বিরোধের জেরে ভারতের দূরদর্শন টিভি ছাড়া বাকি সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল। বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছেন নেপালের কমিউনিস্ট পার্টির মুখপাত্র এবং প্রাক্তন উপ প্রধানমন্ত্রী নারায়ন কাজি শ্রে’ষ্ঠা।

নেপাল সরকারের পক্ষে অভিযোগ করা হয়েছে যে, নেপাল সরকার এবং সে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার মিথ্যা প্রচার চালানো হচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমে।

ভারতীয় সংবাদমাধ্যম একতরফাভাবে প্রধানমন্ত্রী ওলির পদত্যাগের বিষয়ে খবর করে যাচ্ছে বলেও অভিযোগ সে দেশের।

নারায়ন কাজি শ্রেষ্ঠা বলেন, নেপালের সরকার এবং আমাদের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভিত্তিহীন প্রচার চালিয়ে যাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। যা সব সীমালঙ্ঘন করেছে। এই সমস্ত বিষয় দ্রুত বন্ধ হওয়া উচিৎ।

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নেপালের এক কেবল অপারেটর জানিয়েছেন, তাঁদের সমস্ত ভারতীয় সংবাদমাধ্যম না দেখানোর জন্যে বলা হয়েছে।

আর সেই নির্দেশ আসার পরেই আজ বৃহস্পতিবার দুপুরের পর থেকে নেপালে সমস্ত ভার’তীয় সংবাদমাধ্যমগুলো ব’ন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য কয়েক দিন ধরেই চীনের সঙ্গে সংঘা’তের পাশাপাশি শিরোনামে উঠে এসেছে ভারত-নেপাল বিরোধ। নেপালের মানচিত্রে ভারতের একাধিক জায়গাকে দেখানো হয়েছে। আর তা দেখানোর পর থেকেই ভারত এবং নেপালের সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে। যার জেরে খোদ নেপালে নিজের দলেরই বিরোধের মুখে পড়েছেন সে দেশের প্রধানমন্ত্রী।

এই খবরগুলো সামনে আসার পরেই ভারতীয় সংবাদমাধ্যমগুলো নিয়ে এমন সিদ্ধান্ত নিল নেপাল। তবে ভারতের সব চ্যানেল নেপালে বন্ধ করে দেওয়া নিয়ে এখনও ভারতের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...