ব্রাজিলে ২৪ ঘণ্টায় ৪০ হাজার, যুক্তরাষ্ট্রে ৩৯ হাজার আক্রান্ত

মানবকণ্ঠ
- ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ জুন ২০২০, ১১:০১

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ হাজার ৯৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় মারা গেছেন এক হাজার ১০৩ জন। নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫৩ হাজার ৮৫৪ জন। লাতিন আমেরিকার এ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯২ হাজার ৪৭৪ জন। এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই ব্রাজিলের অবস্থান। বর্তমানে সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্র, ব্রাজিলের পরেই শীর্ষ সংক্রমণ ও মৃত্যুর তালিকায় জায়গা করে নিয়েছে রাশিয়া। রাশিয়ায় এ পর্যন্ত ৬ লাখ ৬ হাজার ৮৮১ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭ হাজারের বেশি। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৫১৩ জন।

এদিকে ভারতে ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী এই ভাইরাস। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজারের বেশি-১৬ হাজার ৮৭০ জন। দেশটিতে মোট মারা গেছে ১৪ হাজার ৯০৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর বিশ্বের দুইশোর অধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ২০ হাজার ১৯৯ জন। মারা গেছে ৪ লাখ ৮৩ হাজার ৯৫৯ জন। সুস্থ হয়েছেন অর্ধকোটিরও বেশি-৫১ লাখ ৬৯ হাজার ২৭০ জন।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...