ভেন্টিলেশন সাপোর্টে নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ জুন ২০২০, ১২:০৫,  আপডেট: ০৬ জুন ২০২০, ১৪:৩৮

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এখন তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন। সেখানে তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

আজ শনিবার (৬ জুন) এ তথ্য জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়। তিনি পিতার রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

শুক্রবার (৫ জুন) ভোরে তার ব্রেন স্ট্রোকের ফলে মস্তিষ্কে বড় ধরনের রক্তক্ষরণ হয়। পরে সফল অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি চিকিৎসাধীন ছিলেন।

গত ১ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তার আগে শারীরিক ‘দুর্বলতা’ নিয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন সাবেক স্বাস্থ্যমন্ত্রী।

আগামীকাল তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে চিকিৎসকদের মতামতের ভিত্তিতে ভেন্টিলেশন সাপোর্ট খুলে দেয়া হতে পারে বলে জানা গেছে।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...