ব্রাজিলে ২৪ ঘন্টায় আক্রান্ত প্রায় ২০ হাজার, মৃত্যু ৮৮৮


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২১ মে ২০২০, ০৯:২৫

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রায় ২০ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৯১ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৮৮ জনের।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৮ হাজার ৮৫৯ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৩৫৭। এর মধ্যে মারা গেছে ১৮ হাজার ৮৯৪ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ১৬ হাজার ৬৮৩ জন। বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৫৭ হাজার ৭৮০। তবে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়েছে। এর পরেই রয়েছে রাশিয়া। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার পরেই অবস্থান করছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু হয়েছে সবচেয়ে বেশি।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...