এবার যমজ শিশুর নাম ‘কোভিড’ ও ‘করোনা’

মানবকণ্ঠ
- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ এপ্রিল ২০২০, ১৩:৩৭

করোনা ভাইরাসের বিস্তার রোধে চলমান লকডাউনের ভেতর ভারতে জন্মানো যমজ শিশুর নাম রাখা হলো কোভিড ও করোনা। যমজ শিশু দুটির মা প্রীতি ভার্মা জানান, করোনা জয়ের জন্যই এমন নাম রাখা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, গত ২৬ মার্চ মধ্যরাতে প্রসব যন্ত্রণা শুরু হয় ভারতের ছত্তিশগড় রাজ্যের রায়পুরের বাসিন্দা প্রীতি ভার্মার। কোনমতে একটা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে প্রীতিকে নিয়ে হাসপাতালে যান তার স্বামী। হাসপাতালে পৌঁছনোর পরেই সময় নষ্ট না করে প্রীতির ডেলিভারির ব্যবস্থা করেন ডাক্তাররা।

এরপর এক কন্যা ও একটি পুত্রের সন্তানের জন্ম দেন তিনি। পরে হাসপাতালের সবাই দুই সদ্যোজাতকে আদর করে করোনা ও কোভিড নামে ডাকতে শুরু করেন। এরপর পরিবারের সদস্যরাও যমজ সন্তান দুটিকে ওই নামেই ডাকতে শুরু করেন । জানা গেছে, লকডাউনের মধ্যে জন্ম নেয়া কোভিড ও করোনা শারীরিকভাবে সুস্থ আছেন।

এ বিষয়ে প্রীতি ভার্মা বলেন, অনেক কষ্টের পর আমাদের সন্তানদের জন্ম হয়েছে। আর তাই আমি ও আমার স্বামী এটিকে স্মরণীয় করে রাখতে চাই।

প্রসঙ্গত, সম্প্রতি মেক্সিকোতে একটি যমজ সন্তানের নাম রাখা হয়েছে করোনা আর ভাইরাস। এর আগে ভারতেও আরেকটি কন্যা শিশুর নাম করোনা রাখা হয়েছিলো।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...